1. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
পাতলা চুলের যত্নে যেসব ভুল করবেন না | রংপুর সংবাদ
সোমবার, ১৭ মে ২০২১, ০৬:৪৩ পূর্বাহ্ন

পাতলা চুলের যত্নে যেসব ভুল করবেন না

রংপুর সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৪ মে, ২০২১
  • ২১

পাতলা চুল ঠিকঠাক ও সুন্দর রাখতে বিশেষ যত্নের প্রয়োজন। অনেক সময় আমরা এমন কিছু ভুল করে ফেলি যাতে পাতলা চুল বেশি ক্ষতিগ্রস্ত হয়ে পড়ে। তেমনই কিছু ভুল জেনে নেয়ার পাশাপাশি এড়িয়ে চলার চেষ্টা করুন।

ভেজা চুল আঁচড়ানো

শুকনো চুলের চেয়ে ভেজা চুলের ভঙ্গুরতা বেশি হয়। শুধু পাতলা চুলই নয়, ঘন চুলও ভেজা অবস্থায় মোটেই আঁচড়ানো উচিত নয়। আগে খোলা বাতাসে চুল অর্ধেক শুকিয়ে নিন, তারপর আঙুল চালিয়ে চালিয়ে জট ছাড়ান।

হেয়ার প্রডাক্টের অতিরিক্ত ব্যবহার: ব্লো ড্রাই করার সময় বা চুলের অন্য কোনও স্টাইলিং করলে কিছু হেয়ার প্রডাক্টের সাহায্য নিতেই হয়। কিন্তু খুব ঘন ঘন এসব জিনিস ব্যবহার করা চুলের স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। খুব প্রয়োজন পড়লে তবেই চুল স্টাইল করুন, তাও মিডিয়াম হিটে।

নিয়মিত চুল ট্রিম না করা: পাতলা চুল সহজে বাড়ে না, তাই একবার চুল লম্বা হয়ে গেলে তা কেটে ফেলতেও ইচ্ছে করে না। কিন্তু এটাই সবচেয়ে বড় ভুল। পাতলা চুল ছোট করে কেটে রাখলে তাতে বাউন্সও বেশি থাকে আর চুলে ঘনত্বের একটা আভাস পাওয়া যায়।

খুব শক্ত করে চুল বাঁধা: পাতলা চুলে এমন কোনও হেয়ারস্টাইল করবেন না যাতে চুলটা শক্ত করে বিনুনিতে বেঁধে রাখতে হয়। চুলের গোড়ায় চাপ পড়লে আপনার চুল আরও ক্ষতিগ্রস্ত হবে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun