1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
গৌরনদীতে পেট জোড়া লাগানো যমজ শিশুর জন্ম - রংপুর সংবাদ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

গৌরনদীতে পেট জোড়া লাগানো যমজ শিশুর জন্ম

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ৮১ জন নিউজটি পড়েছেন

বুক ও পেটে সংযুক্ত যমজ শিশুর জন্ম হয়েছে। জন্ম‌ নেওয়া শিশুদের পৃথক মাথা, হাত এবং পা থাকলেও তাদের বুকের নিচে এবং পেটে একে অপরের সঙ্গে সংযুক্ত হয়ে আছে। বরিশালের গৌরনদীতে একটি বেসরকারি ক্লিনিকে পেটে জোড়া লাগানো যমজ কন্যা শিশুদের বুধবার (২ জুন) দুপু‌রে জন্ম হয়েছে। শিশু দুটির মায়ের নাম হালিমা। তি‌নি সুস্থ আ‌ছেন।

তবে গৌরনদীতে জোড়া লাগানো যমজ শিশু দুজনের সঠিক চিকিৎসা হ‌চ্ছে না। তাই নবজাতক‌দের বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বুধবার বি‌কে‌লে নবজাতক ওয়ার্ডে ভর্তি করানো হয়।

শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে দায়িত্বরত চিকিৎসক ডা. সৌরভ সুতার সাংবা‌দিক‌দের জানিয়েছেন, অস্ত্রপচারের মাধ্যমে জোড়া লাগানো শিশু দেশেই আলাদা করা যায়। এর আগেও দেশে অস্ত্রোপচারের মাধ্যমে জোড়া লাগানো মাথা আলাদা করা হয়েছে। শিশু দুটিকেও আলাদা করা সম্ভব। এজন্য তাদেরকে শিগগিরই ঢাকার হাসপাতালে রেফার করা হবে। কারণ এই ধরনের শিশুদের চিকিৎসার জন্য শেবা‌চিম হাসপাতালে যথেষ্ট সুবিধা নেই।

শিশুদের বাবা আবু জাফর ব‌লেন, তা‌দের বাড়ি মুলাদী উপজেলার বাটামারা ইউনিয়নের সেলিমপুর গ্রামে। তার প‌রিবা‌রে আরো দুটি কন্যা সন্তান রয়েছে। সিজারিয়ানের পর স্ত্রী সুস্থ আছেন বলে ডাক্তার জানিয়েছেন। নবজাতক দুটিও সুস্থ।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun