1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
সুষ্ঠু পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করতে পারলেই গণতন্ত্র পুনরুদ্ধার হবে; হাফিজ উদ্দিন - রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০১ অপরাহ্ন

সুষ্ঠু পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করতে পারলেই গণতন্ত্র পুনরুদ্ধার হবে; হাফিজ উদ্দিন

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ৯১ জন নিউজটি পড়েছেন

 

আলতাফুর রহমান আলতাফ ও মনিরুজ্জামান সরকার মজনু।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বীর বিক্রম মেজর (অব:) হাফিজ উদ্দিন বলেছেন, এখনও যুদ্ধ শেষ হয়নি, জনগণ সুষ্ঠু পরিবেশে ভোটাধিকার প্রয়োগের মধ্য দিয়ে নির্বাচিত সরকার গঠন করতে পারলেই গণতন্ত্র পুনরুদ্ধার হবে। জুলাইয়ের নিরস্ত্র যোদ্ধারা সারাবিশ্বে নন্দিত হয়েছে। এছাড়া যারা মেশিনগান দিয়ে নিরস্ত্র মানুষদের গুলি করে মেরেছে তাদের বাংলার ভু-খন্ডে রাজনৈতি করার কোন অধিকার নেই।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে রংপুরে আন্তর্জাতিক গণতন্ত্র দিবস পালনের বিভাগীয় শোভাযাত্রায় যোগ দিয়ে এসব কথা বলেন তিনি।

শোভাযাত্রার পূর্বে রংপুর কালেক্টরেট ময়দানে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দলের স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আরও বলেন, ১৯৭১ সালে বাংলার মানুষ যে স্বপ্ন নিয়ে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলো। গত ১৬ বছরে সেই স্বপ্নকে ধুলিসাৎ করে দিয়েছিলো আওয়ামী সরকার। ছাত্র জনতার প্রান আর রক্তের বিনিময়ে মানুষের অধিকার আদায়ের সেই স্বপ্নের পথে আবারও উঠেছে বাংলাদেশ। তাই সংস্কার সাধন করে দ্রুত নির্বাচন মধ্যদিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে বলে জানান তিনি।

বিগত দিনে বিএনপির নেতাকর্মীদের ওপর আওয়ামী সরকারের নির্যাতনের চিত্র তুলে ধরেন বিএনপির এই নেতা আরও বলেন, এতো দিন আমরা গোলামের জীবন যাপন করেছিলোম আর না। ছাত্র জনতার গণঅভ্যুত্থানের ফলে স্বৈরাচার মুক্ত হয়েছে দেশ। তাই দেশের বর্তমানে অন্তর্বর্তীকালীন সরকারকে কমিশন গঠনের মধ্য দিয়ে নির্বাচন প্রক্রিয়ার দিকে এগিয়ে যাওয়ার কথাও জানান তিনি।

এছাড়াও নিজ দলের নেতা কর্মীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, অনেক ত্যাগ এবং কষ্টের বিনিময়ে দেশ স্বৈরাচারমুক্ত হয়েছে। তাই অন্তর্বর্তীকালীন সরকারের সময়ে এমন কোন কাজ বা অপরাধে লিপ্ত হওয়া যাবে না যাতে দলের ভাবমূর্তি নষ্ট হয়। সেদিকে খেয়াল রেখে দলের কার্যক্রম করার আহ্বান জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন।

সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিভাগের আট জেলা থেকে আগত দলের নেতাকর্মীদের সমন্বয়ে রংপুর কালেক্টরেট মাঠ থেকে ‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ পালনে একটি শোভাযাত্রা বের করা হয়। আন্তর্জাতিক গণতন্ত্র দিবস পালনে শ্লোগানে শ্লোগানে শোভাযাত্রাটি বিভাগীয় শহরের ডিসির মোড়, পায়রা চত্বর, জাহাজ কোম্পানি হয়ে শাপলা চত্ত্বরে এসে শেষ হয়।

শোভাযাত্রায় বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, জেলা বিএনপির আহবায়ক সাইফুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আনিছুর রহমান লাকু, মহানগর বিএনপির আহ্বায়ক সামছুজ্জামান সামু
সহ দলের জ্যেষ্ঠ ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun