1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
ডিভিশনে প্রতিটা জেলা শহরে একটি করে মাল্টিপারপাস কোলেস্টোরেজ তৈরি - রংপুর সংবাদ
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বৈষম্য বিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ জরিফুলের পাশে ব্যারিস্টার হাসান রাজিব প্রধান বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগের দাবীতে শিক্ষার্থীদের ‘উত্তরবঙ্গ ব্লকেড পচা লোক যেখানে দেবেন, সেখানে আবার পচাবে : জামায়াতের নায়েবে আমির ক্যাম্পাসে ছাত্ররাজনীতি নিষিদ্ধের পক্ষে ৮০ শতাংশ মানুষ প্রশাসনে বঞ্চিতরা পাবেন ক্ষতিপূরণ: জনপ্রশাসন সচিব অন্তর্বর্তী সরকারের অনির্দিষ্টকাল ক্ষমতায় থাকার আলাপ নতুন চক্রান্ত: মির্জা ফখরুল ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহতদের ৪২২ জন বিএনপির রাজনীতিতে যুক্ত ছিল : মির্জা ফখরুল রংপুরে আবু সাঈদের নামে মাদ্রাসা প্রতিষ্ঠার ঘোষণা হেফাজতের পদত্যাগ করবেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল মুক্তিযোদ্ধা কোটায় চাকরি পাওয়াদের তালিকা হচ্ছে: ফারুক-ই-আজম

ডিভিশনে প্রতিটা জেলা শহরে একটি করে মাল্টিপারপাস কোলেস্টোরেজ তৈরি

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ৮৫ জন নিউজটি পড়েছেন

 

আমির হোসেন রিংকু:
কৃষি বিপণন অধিদপ্তর এবং ইউএসএআইডি ফিড দ্যা ফিউচার বাংলাদেশ পলিসি লিংক এগ্রিকালচারাল পলিসি এ্যাকটিভিটির সম্মিলিত আয়োজনে রংপুর বিভাগে অনুষ্ঠিত হয়েছে কৃষি বিপণন আইন, বিধি এবং নীতির সংবেদনশীলতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) বাংলাদেশের বিদ্যমান কৃষি বিপণন নীতি, আইন, বিধি ও প্রবিধান ইত্যাদি বিষয়ে বেসরকারী স্টেকহোল্ডার এবং সংবাদমাধ্যম প্রতিনিধিদের সচেতনতা বৃদ্ধি ও টেকসই কৃষি ভিত্তিক অর্থনৈতিক উন্নয়নকে ত্বরান্বিত করার লক্ষ্যে কৃষি বিপণন অধিদপ্তর, রংপুর বিভাগের প্রশিক্ষণ কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী এই কর্মশালার প্রধান অতিথি ছিলেন কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক জনাব মোঃ মাসুদ করিম(অতিরিক্ত সচিব)
এ সময় তিনি বলেন মাল্টিপারপাস কোলেস্টোরে এ ধরনের একটি প্রকল্প মন্ত্রণালয় জমা দেওয়া আছে পাস হয়ে গেলে আমরা আশা করছি প্রত্যেকটা ডিভিশনে প্রত্যেকটা জেলা শহরে একটি করে মাল্টিপলপাস কোলেস্টোরেজ তৈরি করা হবে যেখানে বিভিন্ন ধরনের সবজি স্টোরেজদের ব্যবস্থা থাকবে আলাদা আলাদা টেম্পারেচারে আলাদা আলাদা সবজি রাখা সম্ভব হবে, তা আমরা দেশের বাইরে রপ্তানি করতে পারবো এবং দেশের অর্থনৈতিক আয় উন্নত দিকে যাবে বলে জানিয়েছেন।

রংপুর বিভাগের উপপরিচালক জনাব এন এম আলমগীর বাদশা (উপসচিব) এর সভাপতিত্ব করেন । অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা কৃষি বিপণন অধিদপ্তরের সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম।
সঞ্চলনায় ছিলেন পলিসি এ্যাকটিভিটির সিনিয়র ম্যানেজার হাসেম আলী আকাশ,সহকারী কৃষি বিপণন কর্মকর্তা জনাব শাহীন আহমেদ।

কর্মশালায় অংশগ্রহনকারীরা বলেন, কৃষি বিপণন নীতিমালা বিষয়ক এই ধরনের কর্মশালা খুব বেশী প্রয়োজন। তাঁরা অঙ্গীকার করেন যে নিজেরা বিপণন আইন মেনে চলবেন এবং সংশিষ্ট সকলকে বিপণন আইন মেনে চলায় উদ্বুদ্ধ করবেন। তাছাড়া, অংশগ্রহনকারীগণ কৃষি ও কৃষকের উন্নয়নে কৃষি বিপণন অধিদপ্তরকে অধিকতর শক্তিশালীকরণের উপর গুরুত্ব আরোপ করেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun