1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
শেখ হাসিনার চুপ থাকা উচিত: ড. ইউনূস - রংপুর সংবাদ
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বৈষম্য বিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ জরিফুলের পাশে ব্যারিস্টার হাসান রাজিব প্রধান বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগের দাবীতে শিক্ষার্থীদের ‘উত্তরবঙ্গ ব্লকেড পচা লোক যেখানে দেবেন, সেখানে আবার পচাবে : জামায়াতের নায়েবে আমির ক্যাম্পাসে ছাত্ররাজনীতি নিষিদ্ধের পক্ষে ৮০ শতাংশ মানুষ প্রশাসনে বঞ্চিতরা পাবেন ক্ষতিপূরণ: জনপ্রশাসন সচিব অন্তর্বর্তী সরকারের অনির্দিষ্টকাল ক্ষমতায় থাকার আলাপ নতুন চক্রান্ত: মির্জা ফখরুল ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহতদের ৪২২ জন বিএনপির রাজনীতিতে যুক্ত ছিল : মির্জা ফখরুল রংপুরে আবু সাঈদের নামে মাদ্রাসা প্রতিষ্ঠার ঘোষণা হেফাজতের পদত্যাগ করবেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল মুক্তিযোদ্ধা কোটায় চাকরি পাওয়াদের তালিকা হচ্ছে: ফারুক-ই-আজম

শেখ হাসিনার চুপ থাকা উচিত: ড. ইউনূস

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪
  • ২৪ জন নিউজটি পড়েছেন

 

নিউজ ডেস্ক:
ছাত্র–জনতার অভ্যুত্থানে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের পর দেশ ছেড়ে ভারতে আশ্রয় নেওয়া আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার এখন ‘চুপ থাকা’ উচিত বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

ভারতীয় সংবাদমাধ্যম পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন। ওই সাক্ষাৎকারটি আজ বৃহস্পতিবার দ্য ইকোনমিক টাইমসের অনলাইন সংস্করণে প্রকাশ করা হয়েছে। ড. মুহাম্মদ ইউনূস বলেন, বাংলাদেশ তাকে ফেরত না চাওয়া পর্যন্ত সাবেক প্রধানমন্ত্রীকে চুপ থাকতে হবে।

প্রধান উপদেষ্টা বলেন, ‘ভারতে, সেখানে কেউ তার (শেখ হাসিনা) অবস্থানে স্বাচ্ছন্দ্যবোধ করছে না, আমরা তাকে ফেরাতে চেষ্টা করতে চাই। তিনি ভারতে আছেন এবং মাঝে মাঝে কথা বলছেন, যা সমস্যাপূর্ণ। যদি তিনি চুপ থাকতেন, আমরা ভুলে যেতাম। মানুষ এটাও ভুলে যেত যে, তিনি তার নিজের ভুবনে আছেন। কিন্তু ভারতে বসে তিনি কথা বলছেন এবং নির্দেশ দিচ্ছেন। কেউ এটা পছন্দ করে না।’

ড. ইউনূস বলেন, ‘সবাই এটা বুঝতে পেরেছে। আমরা বেশ দৃঢ়ভাবে বলেছি যে, তার চুপ থাকা উচিত। এটি আমাদের প্রতি একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক; তাকে সেখানে আশ্রয় দেওয়া হয়েছে। তিনি সেখান থেকে প্রচারণা চালাচ্ছেন। এমন নয় যে, তিনি স্বাভাবিক পথেই সেখানে গেছেন। জনগণের অভ্যুত্থান এবং জনরোষের কারণে তিনি পালিয়ে গেছেন।’

তিনি বলেন, ‘হ্যাঁ, তাকে ফিরিয়ে আনতে হবে, তা না হলে বাংলাদেশের মানুষ শান্তিতে থাকবে না। তিনি যে ধরনের নৃশংসতা করেছেন, তাকে এখানে সবার সামনে বিচার করতে হবে।’

৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। এরপর ৮ আগস্ট প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস শপথ নেন।রাজনৈতিক পটপরিবর্তনের পর থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত সাবেক আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বিরুদ্ধে মোট ১৩১টি মামলা হয়েছে। এর মধ্যে ১১৯টি হত্যা মামলা ও বাকি মামলাগুলো হত্যাচেষ্টা ও অপহরণের অভিযোগে করা হয়েছে।

ভারত থেকে গত ১৩ আগস্ট শেখ হাসিনা বাংলাদেশে ছাত্র–জনতার আন্দোলনের সময় সহিংসতার ঘটনায় দায়ীদের বিচার দাবি করেন। তার ছেলে সজীব ওয়াজেদ জয় সেদিন এ কথা জানান। শেখ হাসিনা বলেন, আমি এই হত্যাকাণ্ড ও নাশকতার সঙ্গে জড়িতদের যথাযথ তদন্ত সাপেক্ষে দোষীদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তিমূলক ব্যবস্থার দাবি জানাচ্ছি।

ড. ইউনূস পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে শেখ হাসিনার বক্তব্যের কথা উল্লেখ করেন। তিনি বলেন, জনগণ চাইলে বাংলাদেশ তাকে ফিরিয়ে আনবে। ভবিষ্যতে ভারতের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্কের আকাঙ্ক্ষা ব্যক্ত করেন ড. ইউনূস। বলেন, এ ক্ষেত্রে নয়াদিল্লিকে এই ধারণা পাল্টাতে হবে যে, শুধু শেখ হাসিনার নেতৃত্বই দেশের স্থিতিশীলতা নিশ্চিত করে।

ড. ইউনূস বলেন, দিল্লিকে আওয়ামী লীগ ছাড়া সব রাজনৈতিক দলকেই ইসলামপন্থী হিসেবে চিহ্নিত করার প্রবণতা এবং শেখ হাসিনা ছাড়া দেশটি আফগানিস্তানে পরিণত হবে, এমন ধারণা থেকে বের হয়ে আসতে হবে।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun