1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
সাবেক এমপির দায়ের করা মামলায় খালাস পেলেন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদকসহ তিন সাংবাদিক - রংপুর সংবাদ
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বৈষম্য বিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ জরিফুলের পাশে ব্যারিস্টার হাসান রাজিব প্রধান বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগের দাবীতে শিক্ষার্থীদের ‘উত্তরবঙ্গ ব্লকেড পচা লোক যেখানে দেবেন, সেখানে আবার পচাবে : জামায়াতের নায়েবে আমির ক্যাম্পাসে ছাত্ররাজনীতি নিষিদ্ধের পক্ষে ৮০ শতাংশ মানুষ প্রশাসনে বঞ্চিতরা পাবেন ক্ষতিপূরণ: জনপ্রশাসন সচিব অন্তর্বর্তী সরকারের অনির্দিষ্টকাল ক্ষমতায় থাকার আলাপ নতুন চক্রান্ত: মির্জা ফখরুল ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহতদের ৪২২ জন বিএনপির রাজনীতিতে যুক্ত ছিল : মির্জা ফখরুল রংপুরে আবু সাঈদের নামে মাদ্রাসা প্রতিষ্ঠার ঘোষণা হেফাজতের পদত্যাগ করবেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল মুক্তিযোদ্ধা কোটায় চাকরি পাওয়াদের তালিকা হচ্ছে: ফারুক-ই-আজম

সাবেক এমপির দায়ের করা মামলায় খালাস পেলেন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদকসহ তিন সাংবাদিক

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪
  • ৪৮ জন নিউজটি পড়েছেন

 

 

লালমনিরহাট প্রতিনিধি:
গত ৯ এপ্রিল ২০১৪ সালে দেশের সর্বাধিক প্রচারিত প্রথম সারির জাতীয় দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় “রেশন ডিলার সাবেক প্রতিমন্ত্রী মোতাহারের শত কোটি টাকা ” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদের জেরে বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম, প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী এবং পত্রিকাটির লালমনিরহাট প্রতিনিধি রেজাউল করিম মানিকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী, পরবর্তীতে লালমনিরহাট-১ আসনের সাবেক এমপি ও লালমনিরহাট জেলা আওয়ামিলীগ সভাপতি মোতাহার হোসেন। মামলার দীর্ঘ শুনানি শেষে রায় দেয় বিজ্ঞ আদালত। রায়ে সকল আসামীকে খালাস প্রদান করা হয়।

বুধবার(২৮ আগষ্ট) দুপুরে লালমনিরহাটের বিজ্ঞ সিনিয়র আমলী আদালত-৪(হাতিবান্ধা) এর বিচারক মোঃ ইসরাফিল আলম এ রায় দেন।

আদালত ও এজাহার সূত্রে জানা গেছে, লালমনিরহাট জেলা আওয়ামিলীগ সভাপতি সাবেক সংসদ সদস্য মোতাহার হোসেন এমপিকে নিয়ে গত ৯ এপ্রিল ২০১৪ সালে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ হয়। প্রতিবেদক প্রতিবেদনে মোতাহার হোসেনের নানা দূর্নীতি তুলে ধরেন। এছাড়া প্রভাব খাটিয়ে অর্থবিত্তের মালিক বনে যাওয়ার তথ্য উপস্থাপন ও সাবেক ওই সংসদ সদস্যের নিকটাত্মীয়দের প্রভাব উপস্থাপন করেন। এতেই ক্ষিপ্ত হয়ে মোতাহার হোসেন বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম, প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী এবং লালমনিরহাট প্রতিনিধি রেজাউল করিম মানিকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলাটির দীর্ঘ শুনানি শেষে সম্পাদক, প্রকাশক ও লালমনিরহাট প্রতিনিধিকে খালাস প্রদান করে আদালত।

বাংলাদেশ প্রতিদিন পত্রিকার লালমনিরহাট প্রতিনিধি রেজাউল করিম মানিক বলেন, অনুসন্ধানি প্রতিবেদনের জেরে লালমনিরহাট জেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক সংসদ সদস্য বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক, প্রকাশক ও আমাকে জড়িয়ে একটি মিথ্যা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে মামলার রায়ে মামলাটির রায় হয়। সম্পাদক, প্রকাশক এবং আমি খালাস পাই। তিনি বলেন, সত্যের জয় সবসময়। মামলা দিয়ে গণমাধ্যমকর্মীদের কন্ঠরোধ করা অসম্ভব।

মামলার রায়ে খালাস পাওয়া আসামী পক্ষের আইনজীবী অ্যাডঃ সামছুল আলম মিলন বলেন, আদালত দীর্ঘ শুনানি শেষে তিনজনকেই খালাস প্রদান করেছেন। রায়ে সন্তোষের কথা জানান আইনজীবী।

উল্লেখ যে সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ও লালমনিরহাট জেলা আওয়ামীলীগ সভাপতি মোতাহার হোসেন বর্তমানে আত্মগোপনে রয়েছেন। তার বিরুদ্ধে হত্যা মামলাসহ একাধিক অভিযোগ রয়েছে। সাবেক এই সংসদ সদস্যের বিরুদ্ধে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকাকালীন একক আধিপত্য বিস্তার করে নানা অনিয়মের সাথে সম্পৃক্ত থাকার প্রমাণ দৃশ্যমান হতে শুরু করেছে। দলীয় প্রভাব খাটিয়ে টেন্ডার বাজি, জমি দখল, ঘুষ বানিজ্য, সরকারি জমি দখল, চাকুরির তদবিরসহ নানা অভিযোগ উঠেছে সাবেক সংসদ সদস্য মোতাহার হোসেনের বিরুদ্ধে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun