1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
ক্যাম্পাস ছাড়ছেন রংপুর বেরোবি শিক্ষার্থীরা, সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী - রংপুর সংবাদ
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

ক্যাম্পাস ছাড়ছেন রংপুর বেরোবি শিক্ষার্থীরা, সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বুধবার, ১৭ জুলাই, ২০২৪
  • ৫৩ জন নিউজটি পড়েছেন

 

স্টাফ রিপোর্টার:
আজ ভোর থেকেই হল ছাড়ছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীরা। ছাত্ররা ভোর রাতেই হল ত্যাগ করলেও মেয়েদের অনেকেই অভিভাবকদের ডেকে নিয়ে এসে হল ত্যাগ করছেন।

বুধবার (১৭ই জুলাই) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে গিয়ে দেখা যায়, নিজেদের জিনিসপত্র নিয়ে জনে-জনে হল ত্যাগ করছেন।

এ সময় ১২ ব্যাচের শিক্ষার্থী মাহবুব মোর্শেদ বলেন, গতকাল রাতেই বিশ্ববিদ্যালয় প্রশাসন হল ত্যাগ করার নির্দেশ দিয়েছিল। তাই আমরা হল থেকে প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে চলে যাচ্ছি। বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিষয়ে এই শিক্ষার্থী জানান, গত রাত হলে আসতে পারিনি। আতঙ্ক নিয়েই পাশের বন্ধুর ম্যাচে রাতযাপন করেছি। সকালে এসে জিনিসপত্র গুছিয়ে নিয়ে যাচ্ছি।

হল ও ক্যাম্পাসে শিক্ষার্থীদের উপস্থিতি কম থাকলেও প্রধান ফটক জুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এছাড়াও বিশ্ববিদ্যালয় লাগোয়া পার্ক মোড় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

উল্লেখ্য, গতকাল দুপুরের পর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে কোটা আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। দিনভর দফায় দফায় চলে এই সংঘর্ষ। রণক্ষেত্রে পরিণত হয় বিশ্ববিদ্যালয় এলাকা। এতে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের আবু সাঈদ নামের এক শিক্ষার্থী নিহত হন। এরপর বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক জরুরি সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ও শিক্ষার্থীদের হল ত্যাগ করার নির্দেশনা দেয় বেরোবি প্রশাসন।

 

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun