1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
নিখোঁজ ভারতীয় সাবেক মন্ত্রীর মরদেহ ভেসে উঠল লালমনিরহাটের তিস্তায় - রংপুর সংবাদ
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন

নিখোঁজ ভারতীয় সাবেক মন্ত্রীর মরদেহ ভেসে উঠল লালমনিরহাটের তিস্তায়

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪
  • ৬৮ জন নিউজটি পড়েছেন

 

রংপুর অফিস:
নিখোঁজের ৮ দিন পর ভারতের সিকিম রাজ্যের সাবেক শিক্ষামন্ত্রী আরসি পাউডেলের মরদেহ মিলেছে লালমনিরহাটের তিস্তার চরে। উদ্ধার করা মরদেহ আজ মঙ্গলবার রাতে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর দিয়ে উভয় দেশের প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে হস্তান্তর করা হবে বলে জানিয়েছে আদিতমারী থানার অফিসার ইনচার্জ মাহমুদ উন নবী। ইতিমধ্যে লাশবাহী গাড়িটি লালমনিরহাট সদর হাসপাতাল মর্গ থেকে বুড়িমারী স্থলবন্দরের দিকে রওনা হয়েছে।

এরআগে গতকাল সোমবার দুপুরে জেলার আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের সলেডি স্প্যার বাঁধ এলাকার মাঝের চর থেকে আরসি পাউডেলের গলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। তিস্তা নদীর স্রোতে ভেসে আসা অজ্ঞাত লাশটি ভারতের সাবেক শিক্ষামন্ত্রী আরসি পাউডেলের বলে শনাক্ত করে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, তিস্তা নদীর বাম তীরের উপজেলার সলেডি স্প্যার বাঁধ-২ এলাকার মাঝের চরে তিস্তার পানি কমে গেলে চরে একটি লাশ আটকে যায়। মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ অজ্ঞাত লাশটি উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠায়।

মরদেহের হাতে একটি হাত ঘড়ি থাকলেও শরীরে কোন পোশাক ছিল না। হাত বাঁধা ছিল রশিতে। তবে দীর্ঘ দিন পানিতে থাকায় মরদেহটিতে পচন ধরায় পরিচয় শনাক্ত করতে পারছিল না কেউ। পরে হাত ঘড়ি ও প্রযুক্তি ব্যবহার করে মরদেহের পরিচয় শনাক্ত করে পুলিশ।

মৃত ব্যক্তি আরসি পাউডেল ভারতের সিকিম রাজ্যের সাবেক শিক্ষামন্ত্রী ছিলেন। ধারণা করা হচ্ছে তাঁর মরদেহ তিস্তা নদী হয়ে ভেসে আসে বাংলাদেশে।

ভারতীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, গত ৭ জুলাই সেটিপুলে তাঁর ভগ্নিপতির বাসভবনে যাওয়ার পর তিনি নিখোঁজ হোন। পরে আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবরা বিভিন্ন স্থানে খুঁজে তাঁর সন্ধান বের করতে না পেয়ে স্থানীয় থানায় সাধারণ ডাইরি করেন। নিখোঁজের ৮ দিন পরে লালমনিরহাটের আদিতমারী উপজেলার সলেডি স্প্যার বাঁধের মাঝের চরে তিস্তা নদীতে মরদেহ ভেসে ওঠে এবং অজ্ঞাত হিসেবে মরদেহ উদ্ধার করে পুলিশ।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাহমুদ উন নবী বলেন, ‘দীর্ঘ দিন পানিতে থাকায় মরদেহে পচন ধরায় পরিচয় শনাক্ত করতে বিলম্ব হয়েছে। পরিচয় শনাক্তের পরে মরদেহ নিহতের পরিবারের কাছে পৌঁছে দিতে বুড়িমারী স্থলবন্দর চেক পোস্টে পাঠানো হচ্ছে। সেখানে উভয় দেশের প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে মরদেহ হস্তান্তর করা হবে।’

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun