1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
কোটা সংস্কার দাবিতে দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ - রংপুর সংবাদ
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন

কোটা সংস্কার দাবিতে দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : সোমবার, ১৫ জুলাই, ২০২৪
  • ৪০ জন নিউজটি পড়েছেন

 

দিনাজপুর প্রতিনিধি:
কোটা সংস্কার দাবিতে দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ করে অবস্থান ও বিক্ষোভ করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা। গত কয়েকদিনের তুলনায় নারী শিক্ষার্থীদের অংশগ্রহণ বেশি ছিল।  এদিকে দেড় ঘণ্টাব্যাপী অবরোধের ফলে সড়কের দুই পাশে বিভিন্ন ধরনের শতাধিক যানবাহন আটকা পড়লে যাত্রীরা ভোগান্তিতে পড়েন। সোমবার বেলা ১১টার দিকে বিশ্বদ্যিালয়ের প্রধান ফটকে উপস্থিত হয়ে শিক্ষার্থীরা কোটা সংস্কারের আন্দোলন শুরু করেন।

এ সময় সারাবাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’,আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার, জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে, কোটা না মেধা, মেধা মেধা, মেধা যার মেধা যার, চাকরি তার চাকরি তার, চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার, এসব স্লোগানে উত্তপ্ত হয়ে উঠে দিনাজপুর-রংপুর মহাসড়ক।
শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় সংলগ্ন মহাসড়কের উপর দিয়ে স্লোগান দিতে দিতে মিছিল করেন। মিছিলটি  বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু হয়ে ১নং এবং ২নং ফটক প্রদক্ষিণ করে।

মিছিল শেষে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মহাসড়কে অবস্থান করে অবরোধ করেন।

প্রায় আধা ঘণ্টা বন্ধ ছিল দিনাজপুর-রংপুর মহাসড়কের যান চলাচল।
এ সময় ঘটনাস্থলে কোতয়ালী থানার পুলিশ আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। কিন্তু সে সময়ও বিক্ষুব্ধ শিক্ষার্থীরা স্লোগান দিতে থাকেন এবং পুলিশের সাথে কথা বলার পর আবারও মহাসড়ক প্রদক্ষিণ করে। বেলা সাড়ে ১২টায় বিক্ষোভ মিছিলটি শেষ করে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun