1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
আজিজ-বেনজীরকে গ্রেফতারের দাবি - রংপুর সংবাদ
রবিবার, ২৩ জুন ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন

আজিজ-বেনজীরকে গ্রেফতারের দাবি

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : শুক্রবার, ৩১ মে, ২০২৪
  • ১৮ জন নিউজটি পড়েছেন

 

জ্যেষ্ঠ প্রতিবেদক:
সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ ও পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। একই সঙ্গে তাদের লুটের অর্থ উদ্ধার করে ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের দেওয়ার দাবি জানিয়েছে দলটি।

শুক্রবার (৩১ মে) বিকেলে রাজধানীর পল্টন-বিজয়নগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে এ দাবি জানান দলের কেন্দ্রীয় নেতারা। তারা বলেন, ‘আওয়ামী লীগ মুখে মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠার কথা বললেও বাস্তবে তারা দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিরোধী প্রধান শক্তি। কথায় কথায় গণতন্ত্রের বুলি আর অন্তরে একব্যক্তির শাসন ও লুটপাটতন্ত্র কায়েম করেছে।’

বিক্ষোভ মিছিল শুরুর আগে বিজয়নগরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন এ বি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী।

দলের দপ্তরসম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান ফুয়াদ, সিনিয়র সহকারী সদস্যসচিব আব্দুল বাসেত মারজান, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, সহকারী সদস্যসচিব এম আমজাদ খান, যুবপার্টির আহ্বায়ক শাহাদাতুল্লাহ টুটুল, সহকারী সদস্যসচিব শাহ আব্দুর রহমান, আনোয়ার হোসেন ফারুক, ছাত্রপক্ষের আহ্বায়ক মোহাম্মদ প্রিন্স ও ঢাকা মহানগর উত্তরের সদস্যসচিব সেলিম খান প্রমুখ।

সভাপতির বক্তব্যে সোলায়মান চৌধুরী বলেন, সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ যে পদে থেকে অপরাধ করেছেন তাকে সেনা ও ফৌজদারি আইনে বিচারের আওতায় আনতে হবে।

বেনজীর আহমেদের শুদ্ধাচার সনদ প্রত্যাহারের দাবি জানিয়ে তিনি বলেন, অশুদ্ধ ও রং হেডেড সরকারপ্রধানের পক্ষেই এরকম চরম দুর্নীতিগ্রস্ত লোককে শুদ্ধাচার পুরস্কার দেওয়া সম্ভব। এসময় প্রতিবছর ৩১ জুলাইয়ের মধ্যে মন্ত্রী, এমপি, সব বাহিনী প্রধান, আমলা, শীর্ষ ব্যবসায়ী ও শিল্পপতির সম্পদের তালিকা শ্বেতপত্র আকারে প্রকাশের বাধ্যবাধকতা জাতীয় রাজস্ব বোর্ডের এখতিয়ারে রাখার দাবি জানান।

মজিবুর রহমান মঞ্জু বলেন, ‘গত ১৬ বছরে আওয়ামী লীগ সরকার কয়েক হাজার বেনজীর ও আজিজ তৈরি করেছে। এদেরকে অবৈধ সম্পদ অর্জনের সুযোগ দিয়ে তার বিনিময়ে এদের কাছ থেকে অসাংবিধানিক ও অবৈধ সার্ভিস নিয়েছে সরকার। ফলে দেশের সর্বক্ষেত্রে আজ হাহাকার।’

তিনি আট হাজার ভুয়া মুক্তিযোদ্ধার তালিকাভুক্তি ও অবৈধভাবে কোটি কোটি টাকার মুক্তিযোদ্ধা ভাতা লোপাটের অভিযোগ তুলে ধরে বলেন, ‘আওয়ামী লীগ মুখে মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠার কথা বললেও বাস্তবে তারা দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিরোধী প্রধান শক্তি। কথায় কথায় গণতন্ত্রের বুলি আওড়িয়ে তারা দেশে একব্যক্তির শাসন ও লুটপাটতন্ত্র কায়েম করেছে।’

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun