1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
আমেরিকার দাপট মধ্যপ্রাচ্যেই সীমাবদ্ধ: ওবায়দুল কাদের - রংপুর সংবাদ
রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন

আমেরিকার দাপট মধ্যপ্রাচ্যেই সীমাবদ্ধ: ওবায়দুল কাদের

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : সোমবার, ১৩ মে, ২০২৪
  • ১৯ জন নিউজটি পড়েছেন

নিজস্ব প্রতিবেদক:
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমরা যারা জনগণের ভোটে নির্বাচিত তাঁদের আমেরিকাকে ভয় পাওয়ার কোন কারণ নেই। আমেরিকার দাপট মধ্যপ্রাচ্যেই সীমাবদ্ধ।

আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আজ সোমবার এক সংবাদ সম্মেলনে একথা বলেন ওবায়দুল কাদের।

আমেরিকার দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু আগামীকাল মঙ্গলবার বাংলাদেশে আসছেন। তাঁর সফর নিয়ে করা এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, ‘বাইরে কেউ এসে আমাদের দেশে বিএপিকে মদদ দেবে, সেই পরিস্থিতি এখন বিশ্ব রাজনীতিতে মোটেই নেই।

অপর এক প্রশ্নের জবাবে কাদের বলেন, নেতিবাচক রাজনীতির কারণে একদিন বিএনপি নিশ্চিহ্ন হয়ে যাবে। সরকার বা আওয়ামী লীগের দরকার নেই।

বিএনপি ফের সমমনা দলগুলোর সঙ্গে যোগাযোগ শুরু করেছে এবং নতুন করে আন্দোলনের কথা বলছে। এ নিয়ে কাদের বলেন, বিএনপি রাজনৈতিকভাবে এগোতে চায়, তাহলে আমরা রাজনৈতিকভাবেই পরিস্থিতি মোকাবিলা করব। যদি তারা সন্ত্রাসের পথ বেছে নেয়, তবে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। সন্ত্রাস শুরু করলে বিএনপিকেই পালাতে হবে। তারা পালানোর পথ পাবে না।

কাদের বলেন, ‘নির্বাচনে না এসে বিএনপি গ্রেট মিসটেক করেছে। ভবিষ্যতে এর আরও বড় মাশুল দিতে হবে।’

আওয়ামী লীগের এই জ্যেষ্ঠ নেতা বলেন, ২৮ অক্টোবর সমাবেশে বিএনপি নেতারা আওয়ামী লীগকে উদ্দেশ করে বলেছিল, আওয়ামী লীগ পালানোর পথ পাবে না। অথচ দেখলাম তারাই সেদিন মঞ্চ থেকে নেমে অলিগলি দিয়ে পালিয়ে গেল।

২০০৭ সালে আর রাজনীতি করব না বলে মুচলেকা দিয়ে পালিয়ে গেছে তারেক জিয়া উল্লেখ করে কাদের বলেন, আওয়ামী লীগ জনগণের ভোটে নির্বাচিত। আওয়ামী লীগ পালিয়ে যাবে না।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun