1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
ভারতকে সামনে পেলেই হারিয়ে দিচ্ছে বাংলাদেশ - রংপুর সংবাদ
রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন

ভারতকে সামনে পেলেই হারিয়ে দিচ্ছে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪
  • ১১৬ জন নিউজটি পড়েছেন

স্পোর্টস ডেস্ক:
কদিন আগে অনূর্ধ্ব-১৯ মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে যা হয়েছিল, এবার নেপালে চলতে থাকা অনূর্ধ্ব-১৬ মেয়েদের সাফেও তা-ই হলো। বাংলাদেশের সামনে গ্রুপের দ্বিতীয় ম্যাচে পড়েছিল ভারতের মেয়েরা, জিতলে বাংলাদেশের ফাইনাল নিশ্চিত হওয়ার সমীকরণ ছিল এবারও। এবং সেই সাফের মতো এই সাফেও ভারতকে হারিয়েই ফাইনালে উঠে গেল বাংলাদেশ।

বরং ফেব্রুয়ারিতে কমলাপুরে হওয়া সেই সাফের গ্রুপ পর্বের ম্যাচের চেয়ে কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে আজ বাংলাদেশের জয়টা আরও অনায়াসে। ভারতের মেয়েদের বাংলাদেশ আজ হারিয়েছে ৩-১ গোলে।

গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে সুরভি আক্তার প্রীতির জোড়া গোলে স্বাগতিক নেপালকে ২-০ ব্যবধানে হারিয়ে টুর্নামেন্টে পথচলা শুরু হয়েছিল বাংলাদেশের। অন্যদিকে ভারত টুর্নামেন্ট শুরু করেছিল ভূটানকে ৭-০ গোলে গুঁড়িয়ে দিয়ে।

সেই ভারতকে আজ পাত্তাই দেয়নি বাংলাদেশ। ৯ মিনিটে আলপি আক্তারের গোলে সেই যে এগিয়ে গেল বাংলাদেশ, এরপর আর পেছনে তাকানোর দরকার পড়েনি। ৫৫ মিনিটে আনুশকা কুমারি ভারতকে সমতায় ফিরিয়েছিলেন বটে, তবে ৭৮ মিনিটে প্রীতি আবার এগিয়ে দেন বাংলাদেশকে। আর জয় একেবারে নিশ্চিত হয়ে যায় ৮৯ মিনিটে অর্পিতা বিশ্বাসের গোলে।

চার দলের টুর্নামেন্টে গ্রুপ পর্বে প্রতিটি দলে একে অন্যের বিপক্ষে খেলবে, সেখান থেকে সেরা দুই দল যাবে ফাইনালে। বাংলাদেশ ২ জয়ে ৬ পয়েন্ট পেয়েছে, তবে শুধু এতেই ফাইনাল খেলা নিশ্চিত হতো না, যদি না ভূটান নিজেদের দুই ম্যাচে কোনো পয়েন্ট না পেত আর গ্রুপের শেষ দিনে বাংলাদেশ-ভূটান আর ভারত-নেপাল ম্যাচ না হতো।

ভারত না নেপাল – কারা ফাইনালে বাংলাদেশের সঙ্গী হবে, আপাতত সেটিই আগ্রহের ব্যাপার। অনূর্ধ্ব-১৯ সাফেও কদিন আগে চিত্রটা একই ছিল, সেখানে নেপাল-ভারত ম্যাচে জিতে ভারতই ফাইনালে হয় বাংলাদেশের সঙ্গী। সে ফাইনালে নির্ধারিত সময়ের পর টাইব্রেকারেও ২২ শটে সমতার পর কী অদ্ভুত নাটক হয়েছিল, তা সম্ভবত বাংলাদেশের ফুটবলপ্রেমীমাত্রই জানেন!

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun