1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
রংপুরে শিল্প ও বাণিজ্য মেলা বন্ধের দাবিতে মানববন্ধন - রংপুর সংবাদ
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন

রংপুরে শিল্প ও বাণিজ্য মেলা বন্ধের দাবিতে মানববন্ধন

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪
  • ৫০ জন নিউজটি পড়েছেন

মাহির খান:
রংপুরে শুরু হতে যাওয়া শিল্প ও বাণিজ্য মেলা বন্ধ করা না হলে রাজপথ, রেলপথ অবরোধসহ কঠোর আন্দোলন কর্মসূচির হুমকি দিয়েছে সাধারণ ব্যবসায়ীরা। বাণিজ্যিক এলাকায় ঘন ঘন মেলার কারণে ব্যবসায় মন্দা, মেলায় নিম্নমানের পণ্য বিক্রির মাধ্যমে ক্রেতাদের সাথে প্রতারণার প্রতিবাদে আয়োজিত মানববন্ধন সমাবেশে এ ঘোষণা দেওয়া হয়।

রবিবার দুপুরে নগরীর নবাবগঞ্জ বাজার প্রাঙ্গণে সাধারণ ব্যবসায়ীদের ব্যানারে এতে বক্তব্য রাখেন, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের কাউন্সিলর লিটন পারভেজ, জেলা দোকান মালিক সমিতির সভাপতি আলতাফ হোসেন, মহানগরের সভাপতি জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, সিনিয়র সহ-সভাপতি মফিজার রহমান চাঁন, সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রশিদুজ্জামান বুলবুলসহ সালেক মার্কেট, জামাল মার্কেট, জাহাজ কোম্পানী শপিং কমপ্লেক্সসহ বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী নেতারা।

বক্তারা বলেন, গত বছরের নভেম্বর মাসে রংপুরে শিল্প ও বাণিজ্য মেলা হয়েছে।

এতে দেশের বিভিন্ন স্থানের কিছু ব্যবসায়ীরা নিম্নমানের পণ্য নিয়ে এসে মেলায় বিক্রি করেছে। এতে করে সাধারণ জনগণ প্রতারিত হয়। বাণিজ্যিক এলাকায় মেলা বসায় সাধারণ ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়ে আসছেন। গত বছর দেশে জাতীয় নির্বাচন, রাজনৈতিক অস্থিরতার কারণে ব্যবসায় মন্দা দেখা দিয়েছে।

ফলে ঋণ নিয়ে ব্যবসা করা অনেক ব্যবসায়ী প্রতিষ্ঠান চালাতে পারছে না। এর উপর দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে নাভিশ্বাস উঠেছে ব্যবসায়ী ও কর্মচারীদের। নগরীতে নতুন করে মেলা হলে ব্যবসায়ীরা পথে বসে যাবে।

রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, নির্বাচনের তফশীল ঘোষণার পর থেকে ব্যবসা-বাণিজ্যে একটি স্থবিরতা নেমে এসেছে।

ব্যবসায়ীরা হাত গুটিয়ে বসে রয়েছে। তারা কর্মচারীদের বেতন, দোকান ভাড়া, বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারছে না। এমন পরিস্থিতিতে মেলা বন্ধে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা আমার কাছে আবেদন দিয়েছিলেন। আমি মেয়রের পক্ষ থেকে জেলা প্রশাসককে একটি ডিও লেটার দিয়েছি। তারা সেটি কতটুকু আন্তরিকতার সাথে দেখতে পারে সেটি হল আসল বিষয়।রংপুর ব্যবসায়ীদের শহর, আমরা আশা করছি আমাদের ন্যায্য দাবি জেলা প্রশাসকসহ উর্ধ্বতন কর্তৃপক্ষ মেনে নেবে এবং সাধারণ ব্যবসায়ীদের মাঝে স্বস্তি ফিরে আসবে।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun