রংপুর সংবাদ » বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ মাশরাফি-সাকিব

বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ মাশরাফি-সাকিব


রংপুর সংবাদ জানুয়ারী ১৩, ২০২০, ৯:৪৭ পূর্বাহ্ন
বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ মাশরাফি-সাকিব

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন দুই তারকা ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা এবং সাকিব আল হাসান। রবিবার (১২ জানুয়ারি) বোর্ড মিটিং শেষে এ খবর জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাাপন।

 

জানা গেছে, জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে চুপ থাকায় পেশাদার ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ সাকিব আল হাসান।সে কারণে আসন্ন ক্রিকেট বোর্ডের নতুন চুক্তিতে সাকিবকে রাখা হচ্ছে না।

 

আর মাশরাফির ব্যাপারে পাপন বলেন, বোর্ড মিটিং চলা অবস্থায় মাশরাফি তাকে ফোন করে বলেছেন ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে তাকে যেন না রাখা হয়। কারণ হিসেবে মাশরাফি বলেছেন তরুণ ক্রিকেটারদের সুযোগ করে দিতে তিনি সরে দাঁড়াচ্ছেন।

 

তিনি আরো বলেন, মাশরাফি যেহেতু নিজ থেকেই চুক্তিতে থাকতে চাচ্ছে না সেহেতু সামনে বোর্ডের যে নতুন চুক্তি হবে সেখানে মাশরাফির নাম থাকবে না।

 

বিশ্বকাপের পর অবসর নেওয়ার গুঞ্জন উঠলেও এখনো আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেননি মাশরাফী। টি-২০ থেকে আনুষ্ঠানিক অবসর নিয়েছেন। টেস্টও খেলনে না বহুদিন। মাশরাফির আন্তর্জাতিক ক্যারিয়ার বলতে এখন শুধুই তাই ওয়ানডে।

 

তবে বিশ্বকাপের পর এই ফরম্যাটেও তার মাঠে নামা হয়নি। বিশ্বকাপের পর শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে বাংলাদেশ। সেই সিরিজে মাশরাফীই দলকে নেতৃত্ব দেয়ার কথা ছিল। কিন্তু শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে হঠাৎ চোট পেলে ছিটকে পড়তে হয়।

 

আসন্ন ওয়ানডে সিরিজগুলোতে মাশরাফী থাকবেন কিনা তা নিয়ে যখন গুঞ্জন চলছে এরমধ্যেই কেন্দ্রীয় চুক্তি থেকে তার বাদ পড়ার খবর আসলো। তবে মাশরাফির এই বাদ পড়া তার ক্যারিয়ারের সমাপ্তির ইঙ্গিতই দিচ্ছে বলে ধারণা করা হচ্ছে।