1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
বিশ্ববিদ্যালয় পাচ্ছে ঠাকুরগাঁও - রংপুর সংবাদ
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন

বিশ্ববিদ্যালয় পাচ্ছে ঠাকুরগাঁও

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩
  • ১৩৩ জন নিউজটি পড়েছেন

নিউজ ডেস্ক:
উত্তরের জেলা ঠাকুরগাঁওয়ে একটি বিশ্ববিদ্যালয় স্থাপন করতে ‘ঠাকুরগাঁও বিশ্ববিদ্যালয় আইন, ২০২৩’ এর খসড়ায় চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। প্রধানমন্ত্রীর কার্যালয়ে সোমবার অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে বিকেলে সচিবালয়ে বৈঠকের বিস্তারিত সাংবাদিকদের সামনে তুলে ধরেন মন্ত্রিপরিষদ সচিব মোঃ মাহবুব হোসেন। তিনি বলেন, ‘আরেকটি বিশ্ববিদ্যালয় আইনের চূড়ান্ত অনুমোদন হয়েছে। সেটি হলো ঠাকুরগাঁও বিশ্ববিদ্যালয় আইন ২০২৩। এটি যে নামে উপস্থাপিত হয়েছিল ঠিক সেই নামেই অনুমোদিত হয়েছে।’

এদিকে শরীয়তপুরে শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়ের নাম পরিবর্তন করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় শরীয়তপুর করা হয়েছে। মন্ত্রিসভার বৈঠকে একটি সংশোধনী এনে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় শরীয়তপুর আইন, ২০২৩’ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।

মন্ত্রিপরিষদ সচিব মোঃ মাহবুব হোসেন বলেন, ‘শিক্ষা মন্ত্রণালয় থেকে শরীয়তপুরে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য প্রস্তাব ছিল। সেটি নীতিগত অনুমোদন ছিল। সেটির নামকরণ করা হয়েছিল শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়।

‘আজকে আইনের খসড়া বিস্তারিত উপস্থাপন করা হয়েছে চূড়ান্ত অনুমোদনের জন্য। বিস্তারিত আলোচনার পর এটি অনুমোদন হয়েছে। তবে একটি পরিবর্তন হয়েছে। সে পরিবর্তন হলো এটি এখন শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় নয়, এটির নাম হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় শরীয়তপুর। এ নামে এটি আজকে চূড়ান্তভাবে অনুমোদিত হয়েছে।’

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun