1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
কোটি টাকার মাছ নষ্ট, ক্ষতিপূরণ আদায়ে মৎসচাষীদের মানববন্ধন - রংপুর সংবাদ
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০২ অপরাহ্ন

কোটি টাকার মাছ নষ্ট, ক্ষতিপূরণ আদায়ে মৎসচাষীদের মানববন্ধন

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বুধবার, ৩১ মে, ২০২৩
  • ৮৫ জন নিউজটি পড়েছেন

রাব্বি হাসান হৃদয়, সিরাজগঞ্জ প্রতিনিধি:
সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার মধ্যে দিয়ে প্রবাহিত ফুলজোড় নদীতে দিন দিন দূষণ বেড়েই চলেছে। প্রতিনিয়ত মজুমদার ফুড প্রোডাক্টস ও এস.আর কেমিক্যাল নামে ইন্ডাস্ট্রি থেকে নির্গত বিষাক্ত পদার্থ ও বর্জ্য পানিতে মিশে সম্পূর্ণ নদীকে করে তুলেছে দূষণীয়।

ইন্ডাস্ট্রি থেকে নির্গত বর্জ্য নদীর পানিতে মিশে নদীতে থাকা প্রায় ১৪ কোটি টাকার মাছ নস্ট হয়েছে বলে অভিযোগ মৎসচাষীদের। এরই প্রতিবাদে মঙ্গলবার সকালে রায়গঞ্জের সাহেবগঞ্জ বাজারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, ইন্ডাস্ট্রির ক্ষতিকরক বিভিন্ন পদার্থ ফুলজোড় নদীতে সম্পূর্ণরুপে দূষণীয় করে দিয়েছে। এর ফলে নদীতে থাকা সব মাছ মরে ভেসে উঠেছে। এতে প্রায় ১৪ কোটি টাকার মাছ ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়াও নদীতে থাকা সকল ধরনের জলজ প্রাণী মরে ভেসে উঠেছে। এতে করে নদীর পানি দূষিত করার পাশাপাশি পুরো এলাকায় দুর্গন্ধ ছড়াচ্ছে। মানববন্ধনে উপস্থিত সকলের দাবী ক্ষতিগ্রস্থ মৎসচাষীদের ক্ষতিপূরণ দেওয়া হোক। মানববন্ধন শেষে মহাসড়ক অবরোধ করে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

উক্ত মানববন্ধনে সভাপতিত্ব করেন নলকা ইউনিয়নের চেয়ারম্যান আবু বকর সিদ্দিক। মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন নলকা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কাওসার হোসেন, সলঙ্গা থানা আওয়ামীলীগের সদস্য আবু রউফ বকুল, ইউপি সদস্য গাজী আব্দুর রহমান, মৎসচাষী মাহবুবুর রহমান মিঠু, আল মামুন খান, বরত চন্দ্র সাহা, জহুরল ইসলাম, লোকমান হোসেন ও আব্দুল মতিন সরকার সহ সর্বস্তরের জনসাধারণ।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun