1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
নীলফামারী থেকে দিবাকালীন ট্রেন, জেলায় আনন্দের জোয়ার - রংপুর সংবাদ
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন

নীলফামারী থেকে দিবাকালীন ট্রেন, জেলায় আনন্দের জোয়ার

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ১০৭ জন নিউজটি পড়েছেন

জেলা প্রতিনিধি,নীলফামারী:
নীলফামারীর চিলাহাটি থেকে ঢাকা পর্যন্ত (দিবাকালীন) নতুন একটি আন্তঃনগর ট্রেন চালুর ঘোষণা দিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

রোববার (২৮ মে) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ওই ট্রেনের উদ্বোধনের তারিখ ঘোষণা দেওয়া হয়েছে। রোববার (৪ জুন) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি নতুন এ ট্রেন চলাচলের উদ্বোধন ও নামকরণ করবেন।

২০০৭ সালে জেলার চিলাহাটি থেকে ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশন পর্যন্ত আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস চলাচল শুরু হয়। এটি চলাচলের পর থেকে উত্তর জনপদের মানুষের জন্য খুলে যায় আর্থ-সামাজিক সম্ভাবনার দুয়ার। এ অঞ্চলে বাড়তে থাকে রেল যাতায়াতের চাহিদা। তবে এটি শুধু রাতে চলে। দিন দিন চাহিদা বাড়ায় চিলাহাটি থেকে ঢাকাগামী আরেকটি ট্রেনের জন্য দাবি করে আসছিলেন এ অঞ্চলের মানুষ। এরই ধারাবাহিকতায় রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন কয়েকমাস আগে দিবাকালীন এ ট্রেনের ঘোষণা দিয়েছিলেন।

দিবাকালীন আরও একটি ট্রেন চালুর ঘোষণায় আনন্দের বন্যা বইছে নীলফামারীর জুড়ে। বিভিন্ন স্থানে বিতরণ করা হয়েছে মিষ্টি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন সাধারণ মানুষ।

নীলফামারী বাস টার্মিনাল এলাকার বলেন, ‘কয়েকদিন আগে আমি ঢাকা যাওয়ার জন্য স্টেশনে গিয়েছিলাম কিন্তু টিকিট পাইনি। পরেরদিন ভোরে যেতে বললে গিয়ে দেখি টিকিট শেষ। আরেকটি ট্রেন চালু হলে আমাদের এ ভোগান্তিটা হবে না। আমরা নীলফামারীবাসী নিরাপদে ঢাকায় যাতায়াত করতে পারবো।’

জলঢাকা এলাকার শাখাওয়াত হোসেন বলেন, ‘আমি স্কাউট করি। হজ ক্যাম্পে যাওয়ার জন্য টিকিট কাটতে গিয়ে দুদিন ঘুরতে হয়েছে। তাও কাঙ্ক্ষিত তারিখে টিকিট পাইনি। এবার ভোগান্তি থেকে মুক্তি মিলবে।’

চিলাহাটির কাপড় ব্যবসায়ী মো. রাজ্জাক বলেন, ‘এটা আমাদের দাবি ছিল। খুশিতে আজ আমরা মিষ্টি বিতরণ করেছি। চালুর দিন আমরা ব্যাপক উল্লাস করবো ইনশা আল্লাহ।’

নীলফামারী প্রেস ক্লাবের সভাপতি তাহমিন হক ববি বলেন, আমাদের দীর্ঘদিনের চাহিদা পুরন হয়েছে। এই ট্রেনটির দাবী আমরা রেলমন্ত্রীর কাছে বারবার করেছি। সর্বশেষ এটা চালু হতে যাচ্ছে। সব মিলিয়ে আমরা অত্যন্ত খুশি।

জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ বলেন, প্রধানমন্ত্রী কার্যালয় থেকে চিঠি পেয়েছি। প্রধানমন্ত্রী ট্রেনটি উদ্বোধন করবেন। উদ্বোধন উপলক্ষে রেলমন্ত্রী চিলাহাটিতে উপস্থিত থাকবেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun