1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
দাম না কমলে পেয়াজ আমদানি করা হবে:রংপুরে বাণিজ্যমন্ত্রী - রংপুর সংবাদ
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০৯ অপরাহ্ন

দাম না কমলে পেয়াজ আমদানি করা হবে:রংপুরে বাণিজ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : শুক্রবার, ১৯ মে, ২০২৩
  • ৯২ জন নিউজটি পড়েছেন

স্টাফ রিপোর্টার:
সরকার চিনির দাম নির্ধারণ করে দিলেও বাজারে প্রভাব না পড়ায় নাখোশ বাণিজ্যমন্ত্রী। দাম না কমলে ভারত থেকে আবারও পেয়াজ আমদানি করার কথাও জানিয়েছেন মন্ত্রী।

দুইদিনের রংপুর সফরে এসে শুক্রবার (১৯ মে) সকালে সেন্ট্রাল রোডের বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এসময় তার সাথে ছিলেন সাবেক এমপি হোসনে আরা লুৎফা ডালিয়াসহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

বাণিজ্য মন্ত্রী বলেন, চিনির দর আমরা একটা ফিক্সআপ করে দিয়েছি। তারপরেও বাজারে এর প্রভাব পড়ে নি। মন্ত্রণালয় থেকে যে দামটা ফিক্সড করা হয়েছিল, তা এ্যচিভ করা যায় নি। ভোক্তা অধিকার কাজ করছে, চেস্টা করছি। আশা করি প্্রভাব পড়বে।

টিপু মুনশি বলেন, পেয়াজের দামটা বেড়েছে। আমরা লক্ষ রাখছি। হয়তো আমরা ইমপোর্টের ব্যবস্থা করবো। ইমিডিয়েটলি এ বিষয়ে ব্যবস্থা নিবো। যদি দুই-একদিনের মধ্যে দাম না কমে।

মন্ত্রী বলেন, কাচা বাজারের সব কিছু আমরা নিয়ন্ত্রণ করি না। বিভিন্ন মন্ত্রণালয় আছে। ওভারঅল সিসিউয়েশন খারাপ তা নয়, একটুখানি ঝামেলা হয়েছে। গ্লোবালি দাম বেড়েছে সব কিছুর। ডালের দাম বেড়েছে। ডলারের কারণে প্রভাব পড়েছে।

মন্ত্রী বলেন, বৃষ্টি বাদলের কারণে শাক সবজির দাম বেড়ে যায়, আবার কমে যায়। ওল সিচিওয়েশন ওয়েল কন্ট্রোল, শুধুমাত্র দুটো আইটেম। পেয়াজের দামটা বেড়েছে। কারণ ইমপোর্ট বন্ধ রাখা হয়েছিল। যদি না কমে তাহলে ইমপোর্ট করা হবে। আর চিনির ব্যপারটা গ্লোবাল মার্কেটে ভেরি করছে দাম। সেটাও আমরা ফিক্সআপ করেছি। ইমপ্লিমেন্টের চেস্টা করবো।

পরে তিনি নির্বাচনি এলাকা কাউনিয়া-পীরগাছায় বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও দলীয় কর্মসূচিতে অংশ গ্রহন করেন। দুইদিনের সফরে রংপুর এসেছেন মন্ত্রী।

 

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun