1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
বুড়িমারী স্থলবন্দরের শ্রমিকদের দাবি আদায়ে সংবাদ সম্মেলন - রংপুর সংবাদ
রবিবার, ২৩ জুন ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন

বুড়িমারী স্থলবন্দরের শ্রমিকদের দাবি আদায়ে সংবাদ সম্মেলন

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩
  • ১১২ জন নিউজটি পড়েছেন

মাহির খান:
লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর শ্রমিক কল্যাণ ফেডারেশনের সাধারণ শ্রমিকদের দাবি আদায়ে সংবাদ সম্মেলন করা হয়েছে। রোববার (১৬ এপ্রিল) বেলা ১২ টায় স্থলবন্দরের পাশে এ সংবাদ সম্মেলন করা হয়। এতে লিখিত বক্তব্য পড়েন- শ্রমিক সংগঠনের সভাপতি সাজ্জাদ হোসেন।

বক্তব্যে শ্রমিকরা জানান, শ্রমিক সংগঠনের কমিটি গঠন না করে ১৩ বছর থেকে শ্রমিক সর্দাররা জোরপূর্বক পরিচালনা করছে। এতে সাধারণ শ্রমিকদের অধিকার ক্ষুন্ন করে কোটি কোটি টাকা আত্মসাত করা হয়েছে। সর্দারদের এ গ্রæপটি একাধিক সংগঠনের নামে অবৈধভাবে চাপ দিয়ে সাধারণ শ্রমিকদের নায্য পাওনা থেকে বঞ্চিত করে ও শ্রমিকদের কেটে রাখা টাকার হিসাব গড়মিল করে। সর্দারদের এ সকল কর্মকান্ড বন্ধ ও নায্য পাওনার দাবিতে বুড়িমারী স্থলবন্দরের সাধারণ শ্রমিকরা গত ০৪ ফেব্রæয়ারি ও ২১ মার্চ সড়ক অবরোধ করে আন্দোলন করে।

শ্রমিকরা সংবাদ সম্মেলনে দাবি করে এ আন্দোলন প্রক্রিয়াকে বাধাগ্রস্থ করতে সর্দাররা শ্রমিকদেরকে বিভিন্ন সময় হুমকি প্রদান ও ষড়যন্ত্র করছে। আমাদের একজন সাধারণ শ্রমিককে গত ১৪ এপ্রিল মারপিট করে। ভবিষ্যতে শ্রমিকদের সাথে এ ধরনের ঘটনা না ঘটে এবং শ্রমিকদের নামে জমানো ফেরতের দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বুড়িমারী স্থলবন্দর শ্রমিক কল্যাণ ফেডারেশনের সাধারণ সম্পাদক আনোয়ার ইসলাম, সহসভাপতি সামছুল হুদা, সিনিয়র সহসভাপতি জামিয়াল হোসেন, সাংগঠনিক সম্পাদক রেজোয়ান হোসেনসহ শত শত সাধারণ শ্রমিক।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun