1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
অগ্নিকাণ্ডে ঘরবাড়ি হারিয়ে খোলা আকাশের নিচে একটি পরিবার  - রংপুর সংবাদ
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৮:১১ অপরাহ্ন

অগ্নিকাণ্ডে ঘরবাড়ি হারিয়ে খোলা আকাশের নিচে একটি পরিবার 

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩
  • ১০৪ জন নিউজটি পড়েছেন

 

মাহির খান:লালমনিরহাটের  হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের অগ্নিকাণ্ডে এক অসহায় পরিবারের ঘরবাড়ি পুড়ে ছাই। ঘরবাড়ি পুড়ে যাওয়ায় পরিবারটি অসহায় অবস্থায় খোলা আকাশের নিচে বসবাস করছেন।

বুধবার (০৫ মার্চ) বিকেলে উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের দালালপাড়া গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত আনোয়ার হোসেন ফকিরপাড়া ইউনিয়নের দালাল পাড়া ৬ নং ওয়ার্ডের বাসিন্দা। তিনি বিভিন্ন ইট ভাটায় দিনমজুর হিসেবে কাজ করেন।

প্রত্যক্ষদর্শ শফিকুল  বলেন, বাড়িতে আগুন দেখে আমরা ছুটে আসি। আগুন নেভানোর চেষ্টা করেও তা পারিনি। আগুনের তাপের কারণে কাজে যেতে পারেনি। এতে একটি পরিবারের ঘর বাড়ির আসবাবপত্র পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত আনোয়ার একজন দিনমজুর সে বিভিন্ন ইট ভাটাতে কাজ করেন।  ঘর থেকেই কিছু উদ্ধার করা সম্ভব হয়নি। ঘরে থাকা চাল, ডাল, খাতা কলম, টাকা-পয়সা সব পুড়ে ছাই হয়ে গেছে। পরিবারটি সব হারিয়ে একদম নিঃস্ব হয়ে গেছে।

ক্ষতিগ্রম্ত আনোয়ার হোসেন বলেন, ঘরে বৈদ্যুতিক তার থেকে আগুনের সূত্রপাত ঘটে।

এতে ঘরের আসবাবপত্র নগর টাকা-পয়সা সব পুড়ে ছাই হয়ে গেছে কিছুই রক্ষা করতে পারিনি। পরনের লুঙ্গি ছাড়া সবকিছু পুড়ে গেছে। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

আনোয়ার হোসেনের স্ত্রী হাসিনা বেগম কান্না জড়িত কণ্ঠে বলেন, আগুন দেখে বাড়িতে ছুটে এসে দেখি সব পুড়ে গেছে। থাকার মত কোন উপায় নেই। আমরা খুব গরিব এবং অসহায়। তাই সমাজের বিত্তবানদের কাছে আর্থিক সহযোগিতা কামনা করছি।

ফকির পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলার রহমান খোকন বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গিয়েছি। গিয়ে দেখি আনোয়ারের ঘরবাড়ির সবকিছু পুড়ে গেছে। আমরা ফকিরপাড়া ইউনিয়ন পরিষদ থেকে তাকে পুর্নবাসনের চেষ্টা করব। পাশাপাশি তার আর্থিক সহযোগিতার জন্য হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করা হবে।

এ বিষয়ে হাতীবান্ধা  ফায়ার সার্ভিসের ইনচার্জ নুর আলম সিদ্দিকী বলেন, অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে আমাদের টিম আগুন নিয়ন্ত্রণে আনে। এতে একটি পরিবারের ঘরবাড়ি পুড়ে ছাই হয়। তবে ধারণা করছি বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun