রংপুর সংবাদ » সোলাইমানির জানাজায় ৭০ লাখ মানুষ

সোলাইমানির জানাজায় ৭০ লাখ মানুষ


রংপুর সংবাদ জানুয়ারী ৭, ২০২০, ৯:০১ পূর্বাহ্ন
সোলাইমানির জানাজায় ৭০ লাখ মানুষ

অনলাইন ডেস্কঃ ইরানের আইআরজিসি’র কুদস ফোর্সের কমান্ডার লে. জেনারেল কাসেম সোলাইমানির জানাজার নামাজে তেহরানে প্রায় ৭০ লাখ মানুষ উপস্থিত ছিলেন। এ তথ্য জানিয়েছেন ইরানের ইসলামি প্রচার বিষয়ক সমন্বয় পরিষদের ভারপ্রাপ্ত প্রধান নুসরাতুল্লাহ লুতফি। তিনি সোমবার রাতে জানান, শহীদদের প্রতি অসামান্য শ্রদ্ধা প্রদর্শনকারী ইরানি জনগণ হাজি কাসেম সোলাইমানিকে কতটা ভালোবাসে তার কিছুটা প্রমাণ পাওয়া গেছে তার জানাজার নামাজে।

গত শুক্রবার (৩ জানুয়ারি) ভোররাতে ইরাকের বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সরাসরি নির্দেশে বিমান হামলা চালিয়ে জেনারেল সোলাইমানিকে হত্যা করে সন্ত্রাসী ও দখলদার মার্কিন সেনারা। ওই হামলায় ইরাকের জনপ্রিয় স্বেচ্ছাসেবী সংগঠন হাশদ আশ-শাবি’র উপ প্রধান আবু মাহদি আল-মুহানদিসসহ মোট ১০ জন নিহত হয়েছিলেন।

জেনারেল সোলাইমানি, আল-মুহানদিস এবং অপর চার ইরানি কমান্ডারের নামাজে জানাজা সোমবার তেহরানে অনুষ্ঠিত হয়। আল-মুহানদিসের মরদেহ দাফনের জন্য ইরানের দক্ষিণাঞ্চলীয় শালামচে সীমান্ত দিয়ে ইরাকে পাঠানো হবে। শনিবারেও ইরাকের কাজেমাইন, বাগদাদ, কারবালা ও নাজাফ শহরে আলাদা আলাদাভাবে মার্কিন সন্ত্রাসী হামলায় নিহতদের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। নামাজে ইরাকের লাখ লাখ মানুষ অংশগ্রহণ করেছিলেন।

সূত্র : পার্সটুডে