1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
খালেদার রাজনীতির বিষয়টা আদালতের এখতিয়ার: কাদের - রংপুর সংবাদ
রবিবার, ২৩ জুন ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন

খালেদার রাজনীতির বিষয়টা আদালতের এখতিয়ার: কাদের

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : শুক্রবার, ১০ মার্চ, ২০২৩
  • ৬৯ জন নিউজটি পড়েছেন

 

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং তার রাজনীতি ও নির্বাচন করতে পারা না-পারার বিষয়ে সিদ্ধান্ত দেওয়া পুরোপুরি আদালতের এখতিয়ার বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১০ মার্চ) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসিন হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

খালেদার জিয়ার মুক্তি ও রাজনীতির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার রাজনীতির বিষয়টা আদালতের এখতিয়ার। প্রধানমন্ত্রী মানবিক কারণে তাকে বাসায় থাকতে দিয়েছেন। এর মানে এই নয় যে, তার সাজা বাতিল হয়ে গেছে। তিনি রাজনীতি করবেন নাকি নির্বাচন করবেন সেটা আদালতের জাজমেন্টের বিষয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন নিয়ে ওবায়দুল কাদের বলেন, বিশ্ববিদ্যালয় একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। ডাকসু নির্বাচন প্রতিবছরই হয়। এটা করতে না পারা বিশ্ববিদ্যালয় প্রশাসনেরই ব্যর্থতা। এতে আওয়ামী লীগের কোনো হস্তক্ষেপ নেই।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনীতে দল-মত নির্বিশেষে সবাইকে আমন্ত্রণ না জানানোয় আয়োজকদের ওপর ক্ষোভ প্রকাশ করেন ওবায়দুল কাদের। তিনি এসব প্রোগ্রামকে রাজনীতির ঊর্ধ্বে রাখতে বলেন।

এ ধরনের আয়োজন নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এখন আমি মহসিন হলের প্রাক্তন আবাসিক ছাত্র হিসেবে আসবো। আমরা আড্ডা দেবো, একসাথে খাবো, পুরোনো দিনের স্মৃতিচারণ করবো। হাসিখুশিতে সময়টা কাটিয়ে দেবো।

তিনি বলেন, এটি কোনো পলিটিক্যাল জায়গা নয়। পরবর্তী সময়ে যেন রাজনীতির ঊর্ধ্বে থেকে এ ধরনের আয়োজন করা হয়। অ্যালামনাই যেন নন-পলিটিক্যাল হয়।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun