1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
পঞ্চগড়ে সংঘর্ষ : ছয় মামলায় ৮ হাজারের বেশি আসামি, গ্রেপ্তার ৮১ - রংপুর সংবাদ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকাসহ ছয় বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস যারা নুন-ভাতের কথাও ভাবতে পারত না, এখন তারা মাছ-মাংসের চিন্তা করে উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই:ইসি আলমগীর হাতীবান্ধায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে গণসংযোগে ব্যস্ত মাকতুফা ওয়াসিম বেলি খাদ্যের পর পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলন এখনও শেষ হয়নি : রিজভী উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি পরিতাপের বিষয় বিএনপি ১৭ এপ্রিল, ৭ মার্চ পালন করে না সময় মানুষকে অনেক কিছু বুঝিয়ে দেন হাতীবান্ধায় নির্বাচনে বৈধতা পেলেন ৪ চেয়ারম্যান প্রার্থী, বর্জন জামাত নেতার

পঞ্চগড়ে সংঘর্ষ : ছয় মামলায় ৮ হাজারের বেশি আসামি, গ্রেপ্তার ৮১

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : সোমবার, ৬ মার্চ, ২০২৩
  • ৭৩ জন নিউজটি পড়েছেন

পঞ্চগড় প্রতিনিধি ।

পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের সালানা জলসাকে কেন্দ্র করে সংঘটিত বিক্ষোভে হামলা, হত্যা, গুজব ছড়িয়ে লুটপাট ও গাড়ি পোড়ানোর ঘটনায় ছয়টি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় ৮ হাজার ২০০ জনকে আসামি করা হয়েছে।

সোমবার (৬ মার্চ) সকাল ৮টা পর্যন্ত ৮১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ তথ্যটি নিশ্চিত করেছেন পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা। পঞ্চগড় সদর থানার ৪ জন উপ-পরিদর্শক, ওসমান আলী (৫৪) নামে এক ব্যক্তি এবং একজন র‍্যাব কর্মকর্তা বাদী হয়ে সদর থানায় এসব মামলা দায়ের করেন।

জানা যায়, আহমদিয়া সম্প্রদায়ের বার্ষিক জলসা স্থগিতের পর গত শনিবার রাতে ‘কাদিয়ানীদের হাতে দুজনকে গলাকেটে হত্যা’ করার গুজব ছড়িয়ে পড়ায় ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। তাদের এ ঘটনায় আবারও উত্তপ্ত হয়ে ওঠে পঞ্চগড়। রাত ১২টার থেকে গুজব রোধে মোবাইল অপারেটরগুলো ইন্টারনেট সেবা বন্ধ করে দেয়। সোমবার সকাল ১০টা থেকে ইন্টারনেট সেবা স্বাভাবিক হয়।

গুজব ছড়ানোর অভিযোগে শনিবার রাতে পৌর যুবদলের নেতাসহ ২৩ জনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে রোববার রাতে পুলিশের কয়েকটি দল বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ৫৮ জনকে গ্রেপ্তার করে। সোমবার সকাল পর্যন্ত ৬টি মামলায় ৮ হাজার ২০০ আসামির মধ্যে ৮১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা জানান, বর্তমানে পঞ্চগড় শহরের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আহমদিয়া সম্প্রদায়ের জলসাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় ৬টি মামলা রুজু হয়েছে। সোমবার সকাল ৮টা পর্যন্ত মোট ৮১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি অপরাধীদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে। আর কোনো অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে, এজন্য প্রশাসন তৎপর রয়েছে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun