উত্তরাঞ্চলের ৮ জেলায় বইছে শৈত্যপ্রবাহ,ঠান্ডায় নাকাল মানুষ | রংপুর সংবাদ
  1. rkarimlalmonirhat@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : Manik Ranpur
  4. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
উত্তরাঞ্চলের ৮ জেলায় বইছে শৈত্যপ্রবাহ,ঠান্ডায় নাকাল মানুষ | রংপুর সংবাদ
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০১:৫৪ অপরাহ্ন



উত্তরাঞ্চলের ৮ জেলায় বইছে শৈত্যপ্রবাহ,ঠান্ডায় নাকাল মানুষ

রংপুর সংবাদ
  • প্রকাশকালঃ সোমবার, ৬ জানুয়ারী, ২০২০

অনলাইন ডেস্কঃ ডিসেম্বরে কয়েক দফায় শৈত্যপ্রবাহ বয়ে গেছে। নতুন বছরের শুরুতে অনেকটা অস্বাভাবিক হারে বৃষ্টি হয়েছে সারাদেশে। সেই বৃষ্টিও কিছুটা বিদায় নিয়েছে। এবার ফের শৈত্যপ্রবাহ শুরু হয়েছে দেশে।

সোমবার সকাল থেকে সূর্যের দেখা মিলেনি। ফলে প্রচণ্ড ঠান্ডায় নাকাল হয়ে পড়েছে তিস্তা পারের মানুষ। শীত বাড়ার সঙ্গে সঙ্গে দুর্ভোগে পড়েছেন নদী তীরবর্তী চরাঞ্চল এবং নিম্ন আয়ের শ্রমজীবীরা। শিশু, বয়স্ক ও এজমা রোগীরা পড়েছেন দুর্ভোগে। পাশাপাশি গবাদিপশুও শীতে কষ্ট পাচ্ছে।

সোমবার (৬ জানুয়ারি) রাজশাহী, পাবনা, রংপুর,লালমনিরহাট, কুড়িগ্রাম,নীলফামারী, গাইবান্ধা,ঠাকুরগাঁও, পঞ্চগড়,দিনাজপুর, যশোর, চুয়াডাঙ্গা, ফরিদপুর ও গোপালগঞ্জের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এটা অব্যাহত থাকতে পারে এবং বিস্তার ঘটতে পারে।

আবহাওয়ার  অফিস জানান, ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এতে বলা বলছে, আজকের দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেড়ে যেতে পারে। তবে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমে যেতে পারে।

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। আর মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাংশে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আগামী ৩ দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

আজ দেশে সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে রাজশাহীতে, ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া শৈত্যপ্রবাহ বয়ে যাওয়া অঞ্চলগুলোর মধ্যে পাবনায় ৯ ডিগ্রি, চুয়াডাঙ্গায় ৯ ডিগ্রি, রাজারহাটে ৯ দশমিক ৬ ডিগ্রি, যশোরে ১০ ডিগ্রি, ফরিদপুরে ১০ ডিগ্রি, গোপালগঞ্জে ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রয়েছে।

এ দিকে ঢাকার তাপমাত্রাও কমতে শুরু করেছে। আজ ঢাকায় সর্বনিস্ন তাপমাত্রা ১৩ দশমিক ৫ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ২২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ





© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ