রংপুর সংবাদ রংপুর মেডিকেলের পরিচালক অপসারণে ২৪ ঘণ্টার আলটিমেটাম - রংপুর সংবাদ

রংপুর মেডিকেলের পরিচালক অপসারণে ২৪ ঘণ্টার আলটিমেটাম


রংপুর সংবাদ জানুয়ারী ২৩, ২০২৩, ৪:৩৬ PM
রংপুর মেডিকেলের পরিচালক অপসারণে ২৪ ঘণ্টার আলটিমেটাম

 

নিজস্ব প্রতিবেদক:
রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের পরিচালক ডা. শরীফুল হাসানের অপসারণ দাবিতে বিক্ষোভ করেছেন ইন্টার্ন চিকিৎসক পরিষদ ও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা। এ সময় ২৪ ঘণ্টার আলটিমেটামও বেঁধে দেন তারা।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুর ১২টা থেকে ঘণ্টাব্যাপী পরিচালকের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন আন্দোলনকারীরা। বিক্ষোভ শেষে হাসপাতালের স্বাস্থ্য কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্যসহ প্রশাসনের বিভিন্ন বিভাগে স্মারকলিপি দিয়েছেন তারা।

ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. কিশোর হাসান বলেন, ‘২৬৬ জন ইন্টার্ন চিকিৎসক পর্যায়ক্রমে ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের মানুষকে সেবা দিয়ে আসছে। অথচ আমাদের কোনো সুযোগ সুবিধা নেই, পরিচয়পত্র নেই। ইন্টার্ন চিকিৎসকদের জন্য বরাদ্দকৃত হোস্টেলে থাকার জন্য বেড, বিছানা ও পানির ব্যবস্থা নেই। এ বিষয়ে অনেকবার পরিচালকের কাছে তুলে ধরলেও কোনো সুরাহা না করে উল্টো খারাপ আচরণ করে কক্ষ থেকে বের করে দিয়েছেন। আমরা এসবের দ্রুত সমাধান চাই।’

এ সময় হাসপাতালের চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি শাহীন ইসলাম বলেন, ‘পরিচালক দায়িত্বে আসার পর থেকেই নানা অজুহাতে কর্মচারীদের ওপর অত্যাচার চালিয়ে আসছেন। সেই সঙ্গে লাগামহীন দুর্নীতি করছেন তিনি। এসব বিষয়ে প্রতিবাদ করায় চাকরিচ্যুত হুমকি দেন। ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছি। এরমধ্যে অপসারণ না হলে আমরা বৃহত্তর আন্দোলনে যাবো।’

এদিকে বিক্ষোভ মিছিল চলাকালে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. শরীফুল হাসান কার্যালয়ে আসেননি।

এ বিষয়ে রমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আ ম আখতারুজ্জামান বলেন, তারা স্মারকলিপি দিয়েছেন। আমরা অভিযোগের বিষয়গুলো দেখছি। পরিচালকের সঙ্গে বসে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।