রংপুর সংবাদ রংপুরে বিএনপির গণঅবস্থান কর্মসূচিতে নেতাকর্মীদের ঢল - রংপুর সংবাদ

রংপুরে বিএনপির গণঅবস্থান কর্মসূচিতে নেতাকর্মীদের ঢল


রংপুর সংবাদ জানুয়ারী ১১, ২০২৩, ৫:০২ PM
রংপুরে বিএনপির গণঅবস্থান কর্মসূচিতে নেতাকর্মীদের ঢল

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির রংপুর বিভাগের আয়োজনে নগরীর গ্রান্ড হোটেল মোড়ে বিএনপি কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ঢলে মুখরিত হয়ে উঠেছে সমাবেশস্থল। সরকারের পদত্যাগসহ ১০ দফা এবং রাষ্টকাঠামো মেরামতের দাবিতে বিএনপির এই গণসমাবেশে সকাল থেকেই বিভাগের জেলা ও উপজেলা থেকে সকাল থেকেই মিছিল নিয়ে অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

বুধবার (১১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রংপুর নগরীর গ্রান্ড হোটেল মোড়ে দলীয় কার্যালয়ের সামনের সড়কে গণঅবস্থান কর্মসূচি শুরু হয়। এই গণঅবস্থান কর্মসূচি চলবে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত । কর্মসূচিকে ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। নগরীর মোড়ে মোড়ে পুলিশের পাশাপাশি সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে।

সকালে কর্মসূচির শুরুতেই বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও প্রবাসে অবস্থান করা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে গান পরিবেশন করেন জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংস্থা-জাসাসের শিল্পীরা। কর্মসূচিতে অংশ নেওয়া নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনের সড়কের ওপর তৈরি করা মঞ্চের সামনে অবস্থান নিয়েছেন। গ্রান্ড হোটেল মোড় থেকে শাপলা চত্বর পর্যন্ত শত শত নেতাকর্মীরা সড়কে বিছানো কার্পেটে বসে অবস্থান নিয়ে নেতাদের বক্তব্য শুনছেন।

কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলু, সাবেক এমপি হারুনুর রশিদসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত রয়েছে। কর্মসূচির সভাপতিত্ব করছেন রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু। বক্তারা তাদের বক্তব্যে বিভিন্নস্থানে নেতাকর্মীদের আসতে বাধা দেওয়াসহ বিভিন্ন অভিযোগ তুলে ধরছেন।