1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
কুড়িগ্রাম-উলিপুর রেল ট্র্যাক ও স্টেশনের অ্যাপ্রোচ সড়কের কাজ শুরু - রংপুর সংবাদ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:০০ অপরাহ্ন

কুড়িগ্রাম-উলিপুর রেল ট্র্যাক ও স্টেশনের অ্যাপ্রোচ সড়কের কাজ শুরু

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩
  • ৬৮ জন নিউজটি পড়েছেন

কুড়িগ্রাম-উলিপুর পর্যন্ত রেল ট্র্যাক নবায়ন এবং রেল স্টেশনের অ্যাপ্রোচ সড়ক ও পার্কিংসহ পুনঃ নির্মাণ কাজ শুরু হয়েছে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে উলিপুর রেলস্টেশনে বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট বিভাগের আয়োজনে কুড়িগ্রাম-৩ আসনের এমপি অধ্যাপক এমএ মতিন এই কাজ উদ্বোধন করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ে রাজশাহীর মহাব্যবস্থাপক (পশ্চিম) অসীম কুমার তালুকদার, প্রধান প্রকৌশলী (পশ্চিম) আসাদুল হক, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক আব্দুস সালাম প্রমুখ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কুড়িগ্রাম এক্সপ্রেস উলিপুর রেল স্টেশন পর্যন্ত চলাচলের জন্য মিটার গেজ স্টিল ও কাঠের স্লিপার রেল লাইন-১৯কিলোমিটার, কুড়িগ্রাম স্টেশনে ৩টি এবং উলিপুর স্টেশনে একটি শাখা রেল লাইনের জন্য প্রায় ৩০ কোটি ৭০ লাখ ৬৮ হাজার টাকা ব্যয়ে  এই পুনঃ নির্মাণ কাজ করা হবে। দেড় বছর মেয়াদকালে এই কাজ বাস্তবায়ন করবে বিশ্বাস কনস্ট্রাকশন।

কুড়িগ্রাম জেলা প্রশাসক সাইদুল আরীফ জানান, এই প্রকল্প বাস্তবায়ন হলে আগামীতে উলিপুর থেকে ঢাকার সঙ্গে সরাসরি রেল পথে কুড়িগ্রাম এক্সপ্রেস চলাচল করতে পারবে। এতে করে দারিদ্রপীড়িত কুড়িগ্রামের সাধারণ মানুষ স্বল্প খরচে রাজধানীতে যাওয়া-আসা করতে পারবেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun