রংপুর সংবাদ গাইবান্ধার উপনির্বাচনে আ.লীগ প্রার্থীর জয় - রংপুর সংবাদ

গাইবান্ধার উপনির্বাচনে আ.লীগ প্রার্থীর জয়


Newsroom Editor জানুয়ারী ৫, ২০২৩, ২:০১ PM
গাইবান্ধার উপনির্বাচনে আ.লীগ প্রার্থীর জয়

অনিয়মের অভিযোগে স্থগিত হওয়া গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করা হয়েছে। ঘোষিত ফলাফলে আওয়ামী লীগ প্রার্থী মাহমুদ হাসান রিপন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

বুধবার (৪ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ৩টায় গাইবান্ধা জেলা নির্বাচন কার্যালয়ের ফলাফল কেন্দ্রে রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন। এদিন সকাল সাড়ে আটটা থেকে বিকাল সাড়ে চারটা পর্যন্ত ভোটগ্রহণ হয়।

আওয়ামী লীগ প্রার্থী মাহমুদ হাসান রিপন ৭৮ হাজার ২৭৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী গোলাম শহীদ রঞ্জু পেয়েছেন ৪৪ হাজার  ৯৫০ ভোট।

অপর তিন প্রার্থী বিকল্পধারার জাহাঙ্গীর আলম কুলা প্রতীক পেয়েছেন ১ হাজার ৭৯৬ ভোট, স্বতন্ত্র প্রার্থী মাহবুবুর রহমান ট্রাক প্রতীক ২ হাজার ৯৫০  ভোট ও নাহিদুজ্জামান নিশাত আপেল প্রতীক ১ হাজার ৬৪০ ভোট পেয়েছেন। যদিও এর আগে স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাত গত ২৫ ডিসেম্বর বগুড়ায় সংবাদ সম্মেলন করে তার প্রার্থিতা প্রত্যাহার করেছিলেন।

গাইবান্ধা জেলা নির্বাচন কার্যালয়ের ফলাফল কেন্দ্রে রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, ১৪০টি কেন্দ্রের ফলাফল যথাসময়ে কেন্দ্রে আসলেও ফুলছড়ি উপজেলার ফজলুপুর ইউনিয়নের চরাঞ্চলের পাঁচটি কেন্দ্রের ফলাফল ও নির্বাচনী সামগ্রী নৌকাযোগে আনার সময় নৌকা বিকল হয়ে যায়।

পরে আবারও আরেকটি নৌকা পাঠানো হলে সেটিও বিকল হয়। পরে আরও একটি নৌকা পাঠিয়ে ফলাফলসহ নির্বাচনী সামগ্রী আনতে রাত সাড়ে ৩টা বাজে। পরে রাত সাড়ে ৩ টায় আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করা হয়।

গত বছরের ২২ জুলাই এ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করা হয়।