রংপুর সংবাদ বিদ্যুৎ থাকবে কিন্তু বিদ্যুৎ ব্যবহারের মানুষ থাকবেনা- টুকু - রংপুর সংবাদ

বিদ্যুৎ থাকবে কিন্তু বিদ্যুৎ ব্যবহারের মানুষ থাকবেনা- টুকু


Newsroom Editor জানুয়ারী ৪, ২০২৩, ৭:৫৫ PM
বিদ্যুৎ থাকবে কিন্তু বিদ্যুৎ ব্যবহারের মানুষ থাকবেনা- টুকু

বিদ্যুতের দাম এমনভাবে বেড়ে গেছে যে শতকরা ১শ জন সাধারণ মানুষই এর বিপক্ষে চলে গেছে। একটা সময় আসবে যখন বিদ্যুতের দাম বৃদ্ধির কারনে “বিদ্যুৎ থাকবে কিন্তু বিদ্যুৎ ব্যবহারের মানুষ থাকবেনা”। মানুষ আর এত দাম দিয়ে বিদ্যুৎ কিনে ব্যবহার করতে পারবেনা বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুর সঞ্চালনায় বুধবার (৪ জানুয়ারি) দুপুর ১২ টার দিকে তার সিরাজগঞ্জের বাসভবনে বিএনপি ঘোষিত আন্দোলনের ১০ দফা এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা বিষয়ে দলীয় নেতাদের কাছে ব্যাখা ও বিশ্লেষণধর্মী আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ঢাকার বিভাগীয় সমাবেশকে ঘিরে সরকার পাকিস্তানি হানাদার বাহিনীর মতো বিএনপির দলীয় কার্যালয়ে হানা দিয়েছিল। কিন্তু সাধারণ জনগণ যেভাবে আমাদের প্রতিটি বিভাগীয় সমাবেশ ও কর্মসূচিতে অংশ নিয়েছে তাতে প্রমাণ হয় জনগণ সর্বাত্মকভাবে আমাদের সাথে আছে।

তিনি আরও বলেন, আমরা গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার ১০ দফা দিয়েছি যে, সরকার ক্ষমতা ছেড়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। কেন দিতে হবে তা ১০ দফার মধ্যে উল্লেখ আছে। আমরা ২৭ দফা দিয়েছি রাষ্ট্রকে মেরামত করতে। এই ফ্যাসিস্ট সরকার যে দেশের রাষ্ট্র কাঠামো ভেঙে ফেলেছে সেটাকে মেরামত করার জন্যই আমাদের ২৭ দফা। তিনি বলেন, বিএনপি ক্ষমতায় আসলে আমাদের কি দিবে এই প্রশ্ন জনগণের মনে আছে। সেই সকল প্রশ্নের উত্তর-ই এই ২৭ দফায় আছে।

এসময় তিনি বিএনপির দেওয়া গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার ১০ দফা ও রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখার ওপরে আলোচনা করে নেতাদের বুঝিয়ে দেন ও সকল নেতাকর্মী ও সাধারণ মানুষদের মাঝে ব্যাপক প্রচার করতে হবে জানিয়ে তিনি বলেন, এসকল বিষয়ে তৃণমূলের সকল মানুষদের বোঝাতে হবে।

আলোচনা সভায় জেলা বিএনপির উর্ধতন নেতারা, সহযোগী সংগঠনের জেলা কমিটির সভাপতি-সম্পাদকসহ সকল থানা বিএনপির সভাপতি-সম্পাদকেরা অংশ নেন।