1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
হিমেল হওয়া ও ঘন কুয়াশায় কাবু লালমনিরহাটের মানুষ - রংপুর সংবাদ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই:ইসি আলমগীর হাতীবান্ধায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে গণসংযোগে ব্যস্ত মাকতুফা ওয়াসিম বেলি খাদ্যের পর পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলন এখনও শেষ হয়নি : রিজভী উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি পরিতাপের বিষয় বিএনপি ১৭ এপ্রিল, ৭ মার্চ পালন করে না সময় মানুষকে অনেক কিছু বুঝিয়ে দেন হাতীবান্ধায় নির্বাচনে বৈধতা পেলেন ৪ চেয়ারম্যান প্রার্থী, বর্জন জামাত নেতার লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ  হাতীবান্ধায় নির্বাচন না করার ঘোষণা জামায়াতের

হিমেল হওয়া ও ঘন কুয়াশায় কাবু লালমনিরহাটের মানুষ

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩
  • ৭৮ জন নিউজটি পড়েছেন

মাহির খানঃ
শীত ও ঘন কুয়াশায় কাবু লালমনিহাটের জনজীবন। দিন বাড়ার সাথে সাথে হিমেল হাওয়ায় কাবু তিস্তা ও ধরলা পাড়ের মানুষ।

জেলাজুড়ে হিমেল হাওয়া ও ঘন কুয়াশার সঙ্গে যুক্ত হওয়া শৈত্য প্রবাহে অনেকটাই বিপাকে পড়েছে শিশু ও বৃদ্ধরা। কয়েক দিন থেকে শুরু হয়েছে হাড় কাঁপানো শীত।

ভোর থেকেই ঘন কুয়াশায় ঢেকে গেছে পুরো এলাকা।

বুধবার লালমনিরহাটে সকাল সাড়ে ১১টাও সূর্যের দেখা মেলেনি। বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে কনকনে ঠাণ্ডা।

সকালে কুড়িগ্রামের রাজারহাট আবহাওয়া অফিসের কর্মকর্তা তুহিন মিয়া বলেন, লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১.৫ ডিগ্রি সেলসিয়াস।

 

শীতে হাসপাতালগুলোতে ঠাণ্ডাজনিত রোগীর সংখ্যা বাড়ছে। শীত জনিত রোগে শিশু ও বৃদ্ধরা আক্রান্ত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় জেলার সদরসহ ৫টি স্বাস্থ্য কমপ্লেক্সে ১৪৬ জন ঠাণ্ডাজনিত রোগী ভর্তি হয়েছে বলে জানিয়েছেন সির্ভিল সার্জন ডা. নির্মলেন্দু রায়।

এদিকে, ঘন কুয়াশার কারণে আলু ক্ষেত নষ্ট হওয়ার আশঙ্কা করছেন কৃষকরা।

ঘন কুয়াশায় দিনের বেলাতেও সড়কে যানবাহন চলাচল করছে হেডলাইট জ্বালিয়ে। ভোগান্তিতে পড়েছেন খেটে খাওয়া মানুষেরা। হাড় কাঁপানো শীতে ঘর থেকে বের হতে পারছেন না নিম্ন আয়ের মানুষ। অনেকেই খড়কুটা জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। তাছাড়া তিস্তা ও ধরলা নদীর চরাঞ্চলের মানুষেরা ঠাণ্ডা শুরু হওয়ায় দুর্ভোগে পড়েছেন।

 

ভ্যান চালক আকবর আলী বলেন, এই ঠাণ্ডায় কোন যাত্রী পাচ্ছি না। তাই ভ্যান নিয়ে বসে আছি। শীতে কাজ কাম না পেয়ে পরিবার নিয়ে কষ্টের দিন পার করছি।

ফকিরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলার রহমান খোকন বলেন, ফকিরপারা ইউনিয়নটি সানিয়াজান নদীবেষ্টিত। প্রতি বছর ঠাণ্ডায় এলাকার মানুষ কষ্টে দিন পার করেন। সরকারি ভাবে ২২০টি কম্বল পেয়েছি প্রয়োজনের তুলনায় তাও অতুলনীয়। আরও কম্বল চেয়ে উপজেলায় আবেদন করছি।

লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্লাহ বলেন, শীতার্ত মানুষের জন্য কম্বল বিতরণ অব্যাহত রয়েছে। এখন পর্যন্ত পাঁচ উপজেলায় প্রায় এক লাখ শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun