বৃষ্টি হতে পারে আজ, বাড়বে শীত | রংপুর সংবাদ
  1. rkarimlalmonirhat@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : Manik Ranpur
  4. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
বৃষ্টি হতে পারে আজ, বাড়বে শীত | রংপুর সংবাদ
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০২:৪৩ অপরাহ্ন



বৃষ্টি হতে পারে আজ, বাড়বে শীত

রংপুর সংবাদ
  • প্রকাশকালঃ রবিবার, ৫ জানুয়ারী, ২০২০

শুক্রবার সারা দেশে বৃষ্টির পর শনিবার শীতের তীব্রতা কম অনুভূত হয়েছিল। তবে রোববার সকাল থেকে শীত বাড়তে শুরু করেছে।। এরই মাঝে শনিবার রাতে বন্দরনগরী চট্টগ্রামে বৃষ্টি ঝরেছে। রবিবারও দেশের কোনো কোনো অঞ্চলে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

পূর্বাভাসে বলা হয়েছে, রবিবারও দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। রাতের তাপমাত্রাও সেভাবে স্বাভাবিকের নীচে নামবে না। তবে যশোর, কুষ্টিয়া ও চট্টগ্রাম অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দুই এক জায়গায় হালকা বৃষ্টি ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

সকালে আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। আগামী পাঁচ দিনে রাতের তাপমাত্রা আরো হ্রাস পেতে পারে। মধ্য রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দিন আহমেদ জানান, দেশের কোনো কোনো অঞ্চলে বৃষ্টি হচ্ছে। রবিবারও হালকা বৃষ্টি হবে। এরপর শীতের অনুভূতিও বাড়বে।

আবহাওয়ার পূর্বাভাস দিয়ে তিনি বলেন, রংপুর, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় বৃষ্টির আভাস রয়েছে। এরপর তাপমাত্রা কমবে। কয়েক দিনের গরম অনভূতিও কাটবে। সপ্তাহান্তে শীতও বাড়বে। সারা দেশের রাতের তাপমাদ্রা ১-৩ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ‍

এদিকে আজ ঢাকায় বাতাসের আদ্রতা ছিল ৯৬ শতাংশ। উত্তর ও উত্তর পশ্চিম দিক থেকে পাঁচ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ২৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সূর্যোদয় হয়েছে সকাল ৬টা ৪২ মিনিটে এবং সূর্য অস্ত যাবে ৫টা ২৫ মিনিটে।



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ





© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ