রংপুর সংবাদ » ‘সেবা নিতে হয়রানির শিকার হলে ওসির বিরুদ্ধে ব্যবস্থা’

‘সেবা নিতে হয়রানির শিকার হলে ওসির বিরুদ্ধে ব্যবস্থা’


স্টাফ রির্পোটার ।। ফেব্রুয়ারী ২২, ২০২১, ৪:৫৩ অপরাহ্ন
‘সেবা নিতে হয়রানির শিকার হলে ওসির বিরুদ্ধে ব্যবস্থা’

সেবা নিতে গিয়ে থানায় কেউ হয়রানির শিকার হলে ওসির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

তিনি বলেন, থানা হবে মানুষের সেবার কেন্দ্র, একজন মানুষ নিরুপায় হয়েই থানায় যায়। হয়তো তার সব সমস্যার সমাধান নাও দিতে পারেন, কিন্তু তার কথাগুলো মনোযোগ দিয়ে শুনুন, কী করতে হবে বুঝিয়ে বলুন, তার সঙ্গে ভালো ব্যবহার করুন।

সোমবার (২২ ফেব্রুয়ারী) দুপুরে রংপুর কোতয়ালী থানায় মাসিক অপরাধ ও আইনশৃংখলা পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি

বিপ্লব সরকার বলেন, থানায় এসে হাসিমুখে মানুষ যেন কাঙ্ক্ষিত সেবা পায়, এই প্রয়াস যেন অব্যাহত থাকে। থানায় এসে মানুষ যদি ভালো ব্যবহার পায়, পুলিশের প্রতি মানুষ সন্তুষ্ট থাকবে। এতে পুলিশের ওপর মানুষের বিশ্বাস ও আস্থার জায়গা আরও বাড়বে।

তিনি আরো বলেন, মাদক ও জঙ্গিবাদ বিরোধী অভিযান আরও জোরদার করা হবে। গণমুখী বিট পুলিশিং সেবা ও সাধারণ মানুষ যাতে থানায় গিয়ে প্রত্যাশিত সেবা পায় তা নিশ্চিত করার জন্য থানার ওসিদের আহ্বান জানান।

কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজার রহমানের সভাপতিত্বে মাসিক অপরাধ ও আইনশৃংখলা পর্যালোচনা সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) আবু তৈয়ব আরিফ হোসেনসহ থানার এসআই ও এএসআইগণ।