1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
পুলিশের উদ্যোগে লাইব্রেরি স্থাপন, বই পড়ছে চরের মানুষ ও শিক্ষার্থীরা - রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:০০ অপরাহ্ন

পুলিশের উদ্যোগে লাইব্রেরি স্থাপন, বই পড়ছে চরের মানুষ ও শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় : মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২
  • ৬৮ জন নিউজটি পড়েছেন

কুড়িগ্রামের প্রত্যন্ত অঞ্চলে পুলিশের উদ্যোগে লাইব্রেরি স্থাপন করা হয়েছে। সেখানে বই পড়ছে চরের মানুষ ও শিক্ষার্থীরা। মূলত চরের মানুষ ও শিক্ষার্থীদের বই পড়ায় আগ্রহী করতে প্রথম পর্যায়ে পাঁচটি পয়েন্টে ‘লিটল ফ্রি লাইব্রেরি’ স্থাপন করেছে কুড়িগ্রাম জেলা পুলিশ। 

জানা গেছে, জেলার ঢুষমারা থানার অধিক্ষেত্রে ও মোহনগঞ্জের প্রত্যন্ত চরে, চিলমারী রমনা ঘাটে, কুড়িগ্রাম সদরের যাত্রাপুর চরের ঘাটে ও উলিপুরের নামাজের চরে চায়ের দোকানে এসব লাইব্রেরি স্থাপন করা হয়েছে। এসব চর এলাকার মানুষরা বই পড়ার পাশাপাশি বই এন্ট্রি করে বাসায় নিয়ে যেতেও পারবেন। আর এটা নিশ্চিত করবেন সংশ্লিষ্ট চা-দোকানদার।

কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বলেন, ‘লিটল ফ্রি লাইব্রেরি’ আমাদের ধারাবাহিক পুলিশি কার্যক্রম। পাশাপাশি এটি টেকসই নিরাপত্তা, সমাজে সহনশীল শান্তি ও স্থিতিশীলতাকে সুদূর করতে সহায়ক ভূমিকা পালন করবে। আমরা চাই কুড়িগ্রামের প্রত্যন্ত চরের নাগরিকরা চায়ের দোকানে বসে শুধু আষাঢ়ে গল্প না করে বই পড়ে মুক্তিযুদ্ধ, নেতৃত্ব ও ভবিষ্যৎমুখী উন্নয়নমূলক প্রচেষ্টা ও কার্যক্রম সম্পর্কে জানুক।

তিনি আরও বলেন, ‘লিটল ফ্রি লাইব্রেরি’তে প্রাথমিকভাবে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, হৃদয়ে বঙ্গবন্ধু, সাত বীরশ্রেষ্ঠসহ ইতিহাস, সমাজ, জীবননির্ভর ও ভবিষ্যৎমুখী বই রাখা হয়েছে। ভবিষ্যতে এর কলেরব আরও বাড়বে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun