1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
ছাত্রলীগের পদপেতে লিখিত পরীক্ষায় আগ্রহীদের উচ্ছ্বাস! - রংপুর সংবাদ
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

ছাত্রলীগের পদপেতে লিখিত পরীক্ষায় আগ্রহীদের উচ্ছ্বাস!

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় : সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২
  • ৬৪ জন নিউজটি পড়েছেন

রংপুরের বদরগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রলীগের কমিটিতে পদপ্রত্যাশীদের এবার লিখিত পরীক্ষা দিতে হয়েছে। গতকাল রোববার রাতে বদরগঞ্জ সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে এ পরীক্ষার আয়োজন করে রংপুর জেলা ছাত্রলীগ।

কোন্দল কাটাতে দীর্ঘ একযুগ পরে ছাত্রলীগের উপজেলা, পৌরসভা ও কলেজ শাখার কমিটি গঠন করার উদ্দেশে এ পরীক্ষা নেওয়া হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। দলের নেতা–কর্মী ও পদপ্রত্যাশীদের সঙ্গে কথা বলে জানা গেছে,

গতকাল সন্ধ্যায় ওই বিদ্যালয়ের মাঠে উপজেলা ছাত্রলীগের কর্মিসভা অনুষ্ঠিত হয়। সভা শেষে রাত সাড়ে আটটার দিকে ছাত্রলীগের পদপ্রত্যাশীরা জীবনবৃত্তান্ত জমা দিয়ে লিখিত পরীক্ষায় অংশ নেন। ৫০ নম্বরের এই লিখিত পরীক্ষার সব প্রশ্ন করা হয়েছে ‘কারাগারের রোজনামচা’ ও ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বই থেকে।

পরীক্ষার নির্ধারিত সময় ছিল ৩০ মিনিট। ছাত্রলীগের ৪৮ জন পদপ্রত্যাশী এই পরীক্ষায় অংশ নিয়েছেন। রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির আহমেদ বলেন, ‘ছাত্রলীগ শিক্ষার্থীদের সংগঠন। রংপুর জেলার সব ইউনিটে আমরা এভাবেই পরীক্ষা নিয়ে নেতৃত্ব বাছাই করব। ইতিমধ্যে এই পরিক্ষা দিতে কর্মীদের আনন্দ ও উচ্ছ্বাস দেখা যাচ্ছে।

তিনি আরো বলেন, ‘অনেকেই বঙ্গবন্ধুর জীবন-আদর্শ সম্পর্কে জানেন না। এ জন্য “কারাগারের রোজনামচা” ও “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী” বইয়ের ওপর প্রশ্ন করে আমরা পরীক্ষা নিয়েছি। যাঁরা ভালো ফলাফল করবে, তাঁদের হাতে উপজেলা, পৌরসভা ও কলেজ শাখা ছাত্রলীগের নেতৃত্ব তুলে দেওয়া হবে। ২-১ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে।’

নাম প্রকাশ না করার শর্তে উপজেলা আওয়ামী লীগের এক নেতা বলেন, উপজেলা ছাত্রলীগের কমিটি দেওয়া হয়েছিল এক যুগ আগে। তবে এরপর কোন্দলের কারণে আর কমিটি গঠন করা সম্ভব হয়নি। অনেকেই পদ চায় কিন্তু সবাইকে পদ দেওয়া সম্ভব হয় না। তাই পদপ্রত্যাশীদের কৌশলে পরীক্ষা নিয়ে ছাত্রলীগের নেতৃত্ব তুলে দেওয়া হচ্ছে। এতে বাদ পড়া নেতারা হট্টগোল করার সুযোগ পাবে না।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun