1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনা হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী - রংপুর সংবাদ
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মুইও তাড়াতাড়ি তোর কাছোত আসিম’ বলে সাঈদকে চিরবিদায় দিলেন মা বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা আন্দোলনকারীদের ছয় শিক্ষার্থী হত্যায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করতে হবে : জিএম কাদের সর্বোচ্চ আদালতের রায়ে হতাশ হতে হবে না:প্রধানমন্ত্রী হাতীবান্ধায় তিস্তার তোড়ে বিলীন কমিউনিটি ক্লিনিক নেতা-কর্মীদের সতর্ক থাকার আহ্বান শেখ হাসিনার, জানালেন কাদের রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের জানাজা-দাফন সম্পন্ন ক্যাম্পাস ছাড়ছেন রংপুর বেরোবি শিক্ষার্থীরা, সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী বেরোবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ক্যাম্পাস ছেড়েছে বেরোবি ছাত্রলীগ

সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনা হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

লালমনিরহাট প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২
  • ৯৯ জন নিউজটি পড়েছেন

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, সীমান্ত হত্যা কারোরই কাম্য নয়। আমাদের প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চমৎকার বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক রয়েছে। তারাও চান না সীমান্তে হত্যাকাণ্ড হোক। বিগত বছরের তুলনায় এ বছর সীমান্ত হত্যা অনেক কম হয়েছে। সুসম্পর্কের মাধ্যমে সীমান্ত হত্যা শূন্যের কোটায় আনা হবে।

শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে লালমনিরহাটের চার্চ অভ্ গড উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি অনুষ্ঠানে সাংবাদিকের তিনি এসব কথা বলেন।তিনি আরও বলেন, করোনাকালীন বন্ধ থাকা দুদেশের জেলা প্রশাসক পর্যায়ের আলোচনা পুনরায় চালু করা হবে। সেখানে এসব বিষয়ও আলোচনা হতে পারে। তবে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ না করতে সীমান্তবাসীর প্রতি আহ্বান জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

দুদেশের বাণিজ্যিক সম্পর্কের বিষয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, একসময় মোগলহাট স্থলবন্দর দিয়ে কয়লাসহ বিভিন্ন পণ্যের বাণিজ্যিক সম্পর্ক ছিল। যা পুনরায় চালু করতে আলোচনা অব্যাহত রয়েছে। ভারত সরকার আন্তরিক হলে মোগলহাট স্থলবন্দর চালু করা সম্ভব হবে। এ নিয়ে স্থানীয় ব্যবসায়ী ও জনপ্রতিনিধিদের সঙ্গেও কথা হয়েছে।

প্রাক্তন শিক্ষার্থী হিসেবে চার্চ অভ্ গড উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাহরিয়ার আলম বলেন, বিদ্যালয়টির শিক্ষার্থীদের জন্য বৃত্তির ব্যবস্থা করতে আমার বাবার নামে একটি ট্রাস্ট্রি গঠন করবো। সেখানে ২৫ লাখ টাকার তহবিল দেওয়া হবে। সেখান থেকে মিশন স্কুলের শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তির ব্যবস্থা করা হবে। বিদ্যালয়ের শিক্ষক সংকট দূর করাসহ ডিজিটাল ল্যাব গঠন করা হবে। এতে সরকারি পৃষ্ঠপোষকতা না পেলে প্রয়োজনে প্রাক্তন শিক্ষার্থীরা সম্মিলিতভাবে তা গড়ে তুলব।

চার্চ অভ্ গড উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহিদার রহমানের সভাপতিত্বে ৭৫ বছর পূর্তি অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, সিআইবির জাতীয় পরিচালক খ্রাস্টাবেল কালাইসেলভি, লালমনিরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, লালমনিরহাট পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপন, বিদ্যালয়টির প্রাক্তন প্রধান শিক্ষক অনিমেষ বৈদ্য ও প্লাটিনাম জুবিলি উদযাপন কমিটির প্রধান উপদেষ্টা সালেহ বিন সামস প্রমুখ।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun