1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
রসিক নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হলেন তোতা - রংপুর সংবাদ
রবিবার, ২৩ জুন ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

রসিক নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হলেন তোতা

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় : রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২
  • ৮১ জন নিউজটি পড়েছেন

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ৩০ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সাবেক কাউন্সিলর জাহাঙ্গীর আলম তোতা। রবিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন রিটার্রিং কর্মকর্তা আব্দুল বাতেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ওই ওয়ার্ডে সাধারণ কাউন্সলর পদে দুইজন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। একজন হলেন সাবেক কাউন্সিলর জাহাঙ্গীর আলম তোতা ও সদ্য সাবেক হওয়া কাউন্সিলর মালেক নিয়াজ আরজু। গত ১ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে মামলা সংক্রান্ত জটিলতার কারণে অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর আবেদনের প্রেক্ষিতে আরজুর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।

পরবর্তীতে বিভাগীয় কমিশনার কার্যালয়ে আপিল শুনানিতেও তার মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়। প্রতীক বরাদ্দের পরে ওই ওয়ার্ডে আর কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় একমাত্র বৈধ প্রার্থী হিসেবে জাহাঙ্গীর আলম তোতাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্ত। ফলে ওই ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে আর কোন নির্বাচন হবে না।

বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত কাউন্সিলর জাহাঙ্গীর আলম তোতা বলেন, আমি এর আগেও কাউন্সিলর ছিলাম। এবারে আমরা দুইজন প্রতিদ্বন্দ্বী ছিলাম। একজনের মনোনয়ন বাতিল হওয়ায় আমাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত করে করে চিঠি দেয়া হয়।

রিটার্রিং কর্মকর্তা আব্দুল বাতেন জানান, স্থানীয় সরকার বিধিমালা (সিটি করপোরেশন) নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ২১ অনুযায়ী রংপুর সিটির ৩০ নম্বর ওয়ার্ডে জাহাঙ্গীর আলম তোতাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun