1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি পেল বিএনপি - রংপুর সংবাদ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই:ইসি আলমগীর হাতীবান্ধায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে গণসংযোগে ব্যস্ত মাকতুফা ওয়াসিম বেলি খাদ্যের পর পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলন এখনও শেষ হয়নি : রিজভী উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি পরিতাপের বিষয় বিএনপি ১৭ এপ্রিল, ৭ মার্চ পালন করে না সময় মানুষকে অনেক কিছু বুঝিয়ে দেন হাতীবান্ধায় নির্বাচনে বৈধতা পেলেন ৪ চেয়ারম্যান প্রার্থী, বর্জন জামাত নেতার লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ  হাতীবান্ধায় নির্বাচন না করার ঘোষণা জামায়াতের

গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি পেল বিএনপি

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২
  • ৮০ জন নিউজটি পড়েছেন

রাজধানীর গোলাপবাগ মাঠে আগামীকাল শনিবার (১০ ডিসেম্বর) সমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ। বিএনপির তিন সদস্যের প্রতিনিধি দল আজ শুক্রবার (৯ ডিসেম্বর) পুলিশ কর্মকর্তাদের সঙ্গে আলোচনার পর ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের এ কথা জানান।

প্রতিনিধি দলে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন ও আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল। তারা জানান, সমাবেশ ঘিরে গোলাপবাগে সব ধরনের নিরাপত্তা দেয়ার আশ্বাস দিয়েছেন পুলিশ কর্মকর্তারা। মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে গ্রেফতারের বিষয় আইনগতভাবে মোকাবেলা করা হবে বলেও জানায় প্রতিনিধি দল।

এর আগে আজ দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) খন্দকার গোলাম ফারুক গোলাপবাগ মাঠ পরিদর্শন করেছেন। পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি বলেন, ‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এবং গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে আমরা এখানে এসেছি। সার্বিক বিষয়গুলো দেখলাম, শুনলাম। এখন এসব বিষয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে। পরবর্তীতে তারা যেভাবে সিদ্ধান্ত দেবেন সেভাবেই ব্যবস্থা গ্রহণ করা হবে।’

মূলত বিএনপির পক্ষ থেকে পুলিশের সঙ্গে বৈঠকে গতকাল রাতে গোলাপবাগ মাঠের প্রস্তাব দেয়া হয়। এ কারণেই পরিদর্শনে আসা বলেও জানান তিনি।

এর আগে সমাবেশের স্থান হিসেবে বিএনপি নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় পছন্দ করলেও পুলিশ অনুমতি দিয়েছিল সোহরাওয়ার্দী উদ্যানের। এ নিয়ে উত্তেজনাকর পরিস্থিতিতে গত বুধবার বিকেলে নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। ওই সময় ৩২ বছর বয়সী মকবুল আহমেদ নামে বিএনপির এক কর্মী নিহত হন, আহত হন অর্ধশতাধিক ব্যক্তি।

সংঘর্ষের পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়ে কয়েকশ’ নেতাকর্মীকে আটক করে পুলিশ। আটকদের মধ্যে রয়েছেন কেন্দ্রীয় নেতা আমানউল্লাহ আমান, আবদুস সালাম, রুহুল কবির রিজভী, শহীদ উদ্দীন চৌধুরী অ্যানি, শিমুল বিশ্বাস ও ছাত্রদলের সাবেক সভাপতি আবদুল কাদের ভূঁইয়া। সবশেষ মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে আটক করা হয়।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun