রংপুর সংবাদ সরকারি কাজে বাধার অভিযোগ এলাকাবাসীর - রংপুর সংবাদ

সরকারি কাজে বাধার অভিযোগ এলাকাবাসীর


রংপুর সংবাদ ডিসেম্বর ৬, ২০২২, ৬:২৫ PM
সরকারি কাজে বাধার অভিযোগ এলাকাবাসীর

নিউজ ডেস্কঃ
লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পাটিকাপাড়া ইউনিয়নের বটতলা তিস্তার তীরবর্তী এলাকায় ভূমিহীনদের জন্য চলছে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের কাজ। খাস খতিয়ানের জমি অধিগ্রহনের মাধ্যমে ঘর নির্মাণের কাজ বাস্তবায়ন করছে উপজেলা প্রশাসন হাতীবান্ধা।

গত মঙ্গলবার সকালে ঘর নির্মাণে মাটি ভরাট করতে বাঁধা দেয় ইমান আলী নামে এক ব্যক্তি। এলাকাবাসীর কাজ থেকে জানা যায়, এই জমি খাস খতিয়ানে আছে। আজ এই জমিতে মাটি ভরাট করতে আসলে বাঁধা দেন ইমান আলী।

প্রতক্ষদর্শী মজিবর রহমান বলেন, চেয়ারম্যান বলছেন এটা খাস খতিয়ানের জমি আর আগে চেয়ারম্যান গ্রামপুলিশ সহ এলাবাসীর গণ্য মান্য ব্যক্তিদের ডেকে এনে জমি মেপে খুটি গেরেছেন আজকে সেই সিমানার মধ্যে বালু ভরাট করতে বাধা দিয়েছেন ইমান আলী।

হাকিম আলী জানান, আগে থেকেই শুনু আসছি এটা খাস জমি। আজকে মাটি ভরাট করতে গেলে বাঁধা দেয় ইমান আলী।

ওই জমির মালিকানা দাবি করে ইমান আলী বলেন, আমার কাগজপত্র সব ঠিক আছে। জমির ৯০ এর রেকর্ড আমার নামে। জোর করে তারা আমার জমিতে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ করছে।

এ বিষয়ে পাটিকাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবুল আলম সাদাত বলেন, সরকারি কাজে বাঁধা দেয়ার খবরটি পাওয়ার পরপরই গিয়েছিলাম, সেখানে ইমান আলী নামে একজন নিজের জমি বলে দাবি করছে। কিন্তু ওই ব্যক্তি জমির কোন কাগজ পত্র দেখাতে পারেনি।

এবিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার নাজির হোসেন বলেন, বিষয়টি সুক্ষভাবে মনিটরিং করতেছি এবং এবিষয়ে পাটিকাপাড়া ইউনিয়নের চেয়ারম্যানকে নির্দেশ দেয়া হয়েছে আইনগত ব্যবস্হা গ্রহণের জন্য।