1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
রংপুর-রাজশাহী রুটে বাস চলাচল বন্ধ - রংপুর সংবাদ
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩২ অপরাহ্ন

রংপুর-রাজশাহী রুটে বাস চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
  • ৮০ জন নিউজটি পড়েছেন

রংপুর-রাজশাহী রুটে বাস চলাচল বন্ধ রেখেছেন পরিবহন মালিক ও শ্রমিকরা। এতে রংপুর থেকে রাজশাহীগামী যাত্রীরা পড়েছেন চরম বিপাকে।    

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে রংপুর মহানগরীর পর্যটন মোটেল রোডে কেন্দ্রীয় সিটি বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, রাজশাহী রুটের বেশির ভাগ যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। কাউন্টারগুলো থেকে বন্ধ রয়েছে টিকিট বিক্রি। শ্রমিকেরা অলস সময় পার করছেন। তবে রংপুর বিভাগের আন্তঃজেলা রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

পরিবহন ধর্মঘটের কারণে রাজশাহীসহ বগুড়া, সিরাজগঞ্জ, নাটোর, পাবনা, নওগাঁ, জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে বাস চলাচল বন্ধ রয়েছে। সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধন, মহাসড়ক বা আঞ্চলিক মহাসড়কে অবৈধ ত্রি-হুইলার চলাচল বন্ধ, ড্রাইভিং লাইসেন্স সংক্রান্ত জটিলতা নিরসন ও পুলিশি হয়রানি বন্ধ করাসহ ১০ দফা দাবি পূরণ না হওয়ায় বৃহস্পতিবার সকাল ৬টা থেকে রাজশাহী বিভাগের আট জেলায় এই ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপ কার্যালয়ে গতকাল বুধবার অনুষ্ঠিত এক যৌথসভা শেষে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক সমিতির সভাপতি সাফকাত মঞ্জুর বিপ্লব এ ঘোষণা দেন।

এদিকে আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ রয়েছে। ওই কর্মসূচিকে ঘিরেই পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে কিনা- এমন প্রশ্নের জবাবে সাফকাত মঞ্জুর বিপ্লব জানান, গণসমাবেশের সঙ্গে তাদের ডাকা ধর্মঘটের কোনো যোগসূত্র নেই। দীর্ঘদিন ধরে বিভিন্ন সময়ে তারা সংগঠনের পক্ষ থেকে ১০ দফা দাবি তুলে ধরে আন্দোলন করে আসছে। একই ধারাবাহিকতায় রাজশাহী রুটে ধর্মঘট আহ্বান করা হয়েছে।

তিনি আরও বলেন, রাজশাহী থেকে ঢাকাসহ বিভিন্ন রুটে প্রতিদিন সহস্রাধিক বাস চলাচল করছে। এই ধর্মঘটের কারণে সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। আমাদের ১০ দফা দাবি মেনে না নেওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।

অন্যদিকে রংপুরে কেন্দ্রীয় বাস সিটি টার্মিনাল ছাড়াও নগরীর মডার্ন মোড়, মিঠাপুকুরের জায়গীরহাট বাসস্ট্যান্ড, বলদিপুকুর বাসস্ট্যান্ড, পীরগঞ্জ বাসস্ট্যান্ড ও লালদিঘী থেকে রাজশাহী রুটে বাস চলাচল বন্ধ রয়েছে বলে জানা গেছে। তবে অনেকেই ছোটো ছোটো যানবাহন ও থ্রি-হুইলারে করে ভেঙে ভেঙে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে চেষ্টা করছেন। যদিও এতে বাসের চেয়ে অন্য বাহনে ভাড়ার হিসেব নিয়ে বিড়ম্বনায় পড়েছেন সাধারণ যাত্রীরা।

রংপুর জেলা মটর মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আফতাবুজ্জামান লিপ্পন বলেন, রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে রংপুর থেকে রাজশাহী-বগুড়ামুখী বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে ঢাকাগামী বাসসহ আন্তঃজেলা রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে। কবে নাগাদ ধর্মঘট শেষ হবে তা এখনই বলা সম্ভব নয়।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun