1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
ছন্দময় আর্জেন্টিনায় স্বপ্নের রং - রংপুর সংবাদ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন

ছন্দময় আর্জেন্টিনায় স্বপ্নের রং

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
  • ৬৪ জন নিউজটি পড়েছেন

পঁয়ত্রিশেও আর্জেন্টিনার স্বপ্ন টিকিয়ে রেখেছেন বাঁ পায়ের খুদে জাদুকর মেসি। গ্রুপের শেষ ম্যাচেও কি তিনিই হবেন ত্রাতা? জাদুকরকে একটা জয়ও উপহার দিতে পারবে না সতীর্থরা? এ প্রশ্নের জবাবটা দিতেই কাল অন্য রূপে নেমেছিল আর্জেন্টিনা। পেনাল্টির সুযোগ হাতছাড়া করে দুশ্চিন্তাটা বাড়িয়ে দিয়েছিলেন মেসি। তবে দ্বিতীয়ার্ধে মেসির কোনোরকম সহায়তা ছাড়াই আর্জেন্টিনাকে জিতিয়েছেন ম্যাক অ্যালিস্টার ও জুলিয়ান আলভারেজ। তাদের গোলে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে ‘সি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয় লিওনেল স্কালোনির দল।

গ্রুপের ভীষণ নাটকীয় অন্য ম্যাচে মেক্সিকো ২-১ গোলে সৌদি আরবকে হারালেও লাভ হয়নি। ৪ পয়েন্ট নিয়ে গোল গড়ে মেক্সিকোকে পেছনে ফেলে পোল্যান্ড পেয়েছে দ্বিতীয় পর্বের টিকিট। সৌদির কাছে অঘটনের শিকার হয়ে শুরু করা আর্জেন্টিনা পরের দুই ম্যাচে জিতে শেষ ষোলোতে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ অস্ট্রেলিয়াকে পেয়েছে। আর পোল্যান্ডকে খেলতে হবে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের সঙ্গে।

মেসি বলছিলেন, ‘আগের ম্যাচ আমাদের অনেকটা শান্তি দিয়েছে। মানসিকভাবে আমাদের প্রস্তুত করেছে। আজ আমরা জয়ের জন্যই মাঠে এসেছিলাম। সামনে অস্ট্রেলিয়ার সঙ্গে ম্যাচটি খুব কঠিন হতে যাচ্ছে। যে কেউ যেকোনো দলকে হারাতে পারে। সবকিছুই হচ্ছে। আমাদের সবসময়ের মতো সর্বোচ্চ সেরা প্রস্তুতিটা নিতে হবে।’

আগের দুই ম্যাচের সঙ্গে তুলনায় স্কালোনির ৪-২-৩-১ কম্বিনেশনটা দারুণ কাজ করেছে কাল। পুরোটা সময় দারুণ আক্রমণাত্মক মেজাজে খেলেছে আলবিসেলেস্তারা। বলের নিয়ন্ত্রণ ধরে রেখে পোলিশ সীমান্তে বারবার হানা দিয়ে তারা চেয়েছে কাক্সিক্ষত গোলটা পেতে। ওভারল্যাপ করে বারবার আকুনা ও মলিনা আক্রমণে যোগ দেওয়ায় পোলিশদের কোণঠাসা হয়ে পড়তে হয়। তবে অসম্ভব সব প্রচেষ্টা রুখে দিয়ে দলের গোলের দরজা সুরক্ষিত রাখেন প্রথমার্ধে।

বিরতি থেকে ফিরেই আর্জেন্টিনাকে এগিয়ে নেন ম্যাক অ্যালিস্টার। ডানদিক থেকে মলিনার কাটব্যাকে এ মিডফিল্ডারের প্লেসিংটা ছিল নড়বড়ে। তবে তা পোলিশ কিপারকে সুযোগ না দিয়ে দূরের পোস্টে প্রবেশ করে। আর ৬৭ মিনিটে এনজো ফার্নান্দেজের বাড়ানো বল নিয়ে বক্সে ঢুকে ডান পায়ের জোরালো শটে আর্জেন্টিনাকে আরও এগিয়ে নেন আলভারেজ। ৭১ মিনিটে ফের গোলের সুযোগ নষ্ট করেন মেসি। সতীর্থের কাটব্যাক গোলমুখে পেলেও তার বাঁ পায়ের প্লেসিং শুয়ে পড়ে ঠেকিয়ে দেন সেজনি। দুই মিনিট পর গোলকিপারকে একা পেয়েও বল লক্ষ্যে রাখতে পারেননি আলভারেজ। তার শট বাইরের জাল কাঁপায়। অতিরিক্ত সময়ে বদলি তাগলিয়াফিকোর শট গোললাইন থেকে ইয়াকব কিভিওর ফিরিয়ে পোল্যান্ডকে তুলে নেন পরের ধাপে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun