1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. amirulkabir272@gmail.com : Newsroom Editor : News Room Editor
  3. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
লালমনিরহাটে তিন জঙ্গী সদস্যের যাবজ্জীবন কারাদণ্ড - রংপুর সংবাদ
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:০৬ পূর্বাহ্ন

লালমনিরহাটে তিন জঙ্গী সদস্যের যাবজ্জীবন কারাদণ্ড

লালমনিরহাট প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
লালমনিরহাটের পাটগ্রামের নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠণ জেএমবিথর তিন সদস্যের যাবজ্জীবন ও একজনের ১৪ বছরের সশ্রম কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। তাদের সকলের বিরুদ্ধে অস্ত্র ও সন্ত্রাস দমন আইনে মামলা হয়।
সোমবার (২১ নভেম্বর)  দুপুরে লালমনিরহাট দায়রা জজ ও বিশেষ ট্রাইবুনাল-১ এর বিচারক মো: মিজানুর রহমান এ রায় দেন। এসময় আদালত এলাকায় কঠোর পুলিশী নিরাপত্তা নিশ্চিত করা হয়। সাজাপ্রাপ্ত আসামীরা সকলে লালমনিরহাট জেলা কারাগারে রয়েছেন।
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জেএমবি সদস্যরা হলেন লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার রসুলগঞ্জ গ্রামের লুতফর রহমানের ছেলে আসাদুজ্জামান ওরফে আপেল, একই গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে শফিক ইসলাম, সোহাগপুর গ্রামের মৃত হাফিজুর রহমানের ছেলে মোখলেছার রহমান ও ১৪ বছরের কারাদন্ডপ্রাপ্ত জেএমবি সদস্য হলেন পোস্ট অফিস পাড়া এলাকার আবু জাহিদ ওরফে জাহিদুল ইসলাম ওরফে রুমেল।
লালমনিরহাট জজ আদালতের পাবলিক প্রসিকিউটর পিপি অ্যাডভোকেট আকমল হোসেন বলেন, ২০১৮ সালের ৮ আগষ্ট রাতে বিশেষ অভিযান চালিয়ে রংপুর র‍্যাব-১৩ এর একটি দল পাটগ্রামের পোস্ট অফিস এলাকা থেকে তাদের আটক করেছিলো।
এসময় তাদের কাছ থেকে একটি পিস্তুল, দুটি পিস্তলের গুলি, ম্যাগহিন একটি, দুটি শুটার গান, শুটার গানের গুলি দুটি, কয়েকটি মোবাইল ও ৬০টি জিহাদি বই উদ্ধার করেছিল র‍্যাব। তারা গোপন একটি স্থানে রাষ্ট্রবিরোধি গোপন বৈঠক করছিলেন। “আদারতের মামলার রায়ে আমরা সন্তষ্ট হয়েছি বলে তিনি জানান।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun