1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
লালমনিরহাটে শিবমূর্তি ভাঙচুর-লুট, মুলহোতা গ্রেফতার - রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন

লালমনিরহাটে শিবমূর্তি ভাঙচুর-লুট, মুলহোতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ৮৩ জন নিউজটি পড়েছেন

লালমনিরহাটে ২০০ বছরের পুরনো সার্বজনীন শিব মন্দিরে মূর্তি ভাঙচুর ও দানবাক্সের টাকা লুটপাট চালায় দুর্বৃত্তরা। সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের তিস্তা বাজার এলাকায় গত শুক্রবার (১৮ নভেম্বর) ভোররাতে এ ঘটনা ঘটে।

২’শ বছরের পুরনো মূর্তি ভাঙচুর ঘটনায় তিস্তা বাজার সার্বজনীন শিব মন্দিরের সভাপতি সুরেন্দ্র প্রসাদ গুপ্ত বাদী হয়ে অজ্ঞাত ৩/৪ জনকে আসামি করে থানায় মামলা করেন।

ঘটনার ২৪ ঘন্টার মধ্যেই সিসিটিভি দেখে শনিবার ভোরে ঘটনার মুলহোতাকে গ্রেফতার করেছে পুলিশ। আটক যুবকের নাম ফারুক মিয়া (৩৯) । সে হাতিবান্ধা উপজেলার গেন্ধকুড়ি গ্রামের ইনু সরকারের ছেলে।

পুলিশ জানায়, ঘটনার পর থেকেই জড়িতদের গ্রেফতার করতে অভিযান শুরু করা হয়। মন্দির এলাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে আসামীদের শনাক্ত করা হয়। অবশেষে শনিবার ভোরে ঘটনার সাথে জড়িত ফারুক মিয়াকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে লুটপাট করা ২৩০০ টাকা উদ্ধার করা হয়েছে।

লালমনিরহাট সদর থানার ওসি এরশাদুল আলম একজনকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, তার দেওয়া তথ্যমতে বাশঁঝাড় থেকে লুট হওয়া টাকা উদ্ধার করা হয়েছে । আটক ফারুকের বিরুদ্ধে একাধিক চুরির অভিযোগ রয়েছে।

উল্লেখ্য, শিব মন্দিরের মূর্তি ভাঙচুর ও দানবাক্সের টাকা লুটপাটের ঘটনায় ওই এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। দীর্ঘ দিনের প্রাচীন এ মন্দিরের তিনটি শিব লিঙ্গ ভাঙ্গচুর ও ত্রিশুল ভাঙচুর করে দূর্বৃত্তরা। গত শুক্রবার ভোররাতে কে বা কাহারা ঘটনাটি ঘটায়। এরপর সিসিটিভিতে ভাঙচুরের ফুটেজ রয়েছে দাবি করে দোষীদের গ্রেফতারের দাবি জানায় হিন্দু সম্প্রদায়ের নেতারা। ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশ সুপার সহ জেলা প্রশাসনের শীর্ষ কর্তা ব্যক্তিরা।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun