1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. amirulkabir272@gmail.com : Newsroom Editor : News Room Editor
  3. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
৭৬ কোটি টাকার পাতানো ম্যাচে বিশ্বকাপ শুরু! - রংপুর সংবাদ
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:৪১ পূর্বাহ্ন

৭৬ কোটি টাকার পাতানো ম্যাচে বিশ্বকাপ শুরু!

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ২০ নভেম্বর, ২০২২

কাতার-ইকুয়েডর ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ২২তম ফুটবল বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচ পাতানো নিয়ে অভিযোগ তুলেছেন কৌশলী রাজনৈতিক বিশেষজ্ঞ এবং সৌদি আরবে ব্রিটিশ কেন্দ্রের আঞ্চলিক পরিচালক আমজাদ ত্বাহা। তাঁর ভাষ্যমতে, প্রথম ম্যাচ ইকুয়েডর ১-০ গোলে কাতারের কাছে হেরে যাবে। যেখানে প্রথমার্ধ হবে গোলশূন্য। অভিযোগ মতে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ শুরুই হবে কিনা ফিক্সিং করে, যেখানে উদ্বোধনী ম্যাচ পাতানোর জন্য খরচ হয়েছে ৭৬ কোটি টাকা।

টুইটারে আমজাদ ত্বাহা লিখেছেন, ‘ইকুয়েডরের আট ফুটবলারকে এরই মধ্যে ৭.৪ মিলিয়ন ডলার (বাংলাদেশি ৭৬ কোটি ২০ লাখ টাকা) ঘুষ দিয়েছে কাতার। ম্যাচটিতে ইকুয়েডর ১-০ গোলে হারবে। আর একমাত্র গোলটি হবে দ্বিতীয়ার্ধে। কাতারের পাঁচজন এবং ইকুয়েডরের বেশ কয়েকজন এ খবর নিশ্চিত করেছেন। আমরা চাই খবরটি যেন মিথ্যা হয়। ফিফার দুর্নীতির বিরুদ্ধে বিশ্ববাসীর প্রতিবাদ করা উচিত।’

কাতার বিশ্বকাপ নিয়ে বিতর্ক অবশ্য অনেক দিন ধরেই। যেদিন থেকে আয়োজক হিসেবে কাতারের নাম ঘোষণা করা হয়েছে, সেদিন থেকেই বিতর্ক ডালপালা মেলা শুরু করেছে। সাধারণত জুন-জুলাইয়ে বিশ্বকাপ শুরু হলেও এবারের বিশ্বকাপ হচ্ছে নভেম্বর-ডিসেম্বরে। যে কারণে অনেকে কাতার বিশ্বকাপকে ‘শীতকালীন বিশ্বকাপ’ বলছেন। তাছাড়া বিশ্বকাপের আটটি স্টেডিয়াম তৈরি করতে গিয়ে প্রবাসী সাড়ে ৭ হাজার শ্রমিকের মৃত্যু, শ্রমিকদের মানবাধিকার ইস্যু, সমকামিতা, শেষ মুহূর্তে এসে বিয়ার নিষিদ্ধসহ আরও অনেক ঘটনায় এবারের টুর্নামেন্ট ঘিরে চলছে অনেক সমালোচনা।

আজ থেকে শুরু কাতার বিশ্বকাপ চলবে প্রায় মাসব্যাপী। ১৮ ডিসেম্বর লুসাইল আইকনিক স্টেডিয়ামে হবে ২২তম ফুটবল বিশ্বকাপের ফাইনাল।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun