1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. amirulkabir272@gmail.com : Newsroom Editor : News Room Editor
  3. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
লালমনিরহাটে শিব মূর্তি ভাঙচুর,দানবাক্সের টাকা লুট - রংপুর সংবাদ
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০২:০০ পূর্বাহ্ন

লালমনিরহাটে শিব মূর্তি ভাঙচুর,দানবাক্সের টাকা লুট

লালমনিরহাট প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২

লালমনিরহাটে দুই’শত বছরের পুরনো শিব মন্দির মূর্তি ভাঙচুর ও দানবাক্সের টাকা লুট করেছেন দুর্বৃত্তরা। শুক্রবার (১৮ নভেম্বর) ভোররাতে লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের তিস্তা বাজার এলাকায় সার্বজনীন শিব মন্দিরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এতে ক্ষোভ প্রকাশ করে দোষীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন স্থানীয় হিন্দু ধর্মালম্বীরা।

স্থানীয়রা জানান, আমরা সকাল বেলা জানতে পারি মন্দিরে ভাঙচুর করা হয়েছে,লুটপাট করা হয়েছে। দীর্ঘ দিনের প্রাচীন এ মন্দিরে তিনটি শিব লিঙ্গ ভাঙ্গচুর ও ত্রিশুল ভাঙচুর করা হয়েছে। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

তিস্তা বাজার সার্বজনীন শিব মন্দিরের সভাপতি সুরেন্দ্র প্রসাদ গুপ্ত বলেন, আমাদের মন্দিরের শিব লিঙ্গ ভাঙচুর করা হয়েছে, দানবাক্সের সব টাকা নিয়ে গিয়েছে। শুক্রবার ভোররাতে কে বা কাহারা এ ঘটনা ঘটিয়েছে আমরা জানিনা। সিসিটিভি ফুটেজে ভাঙচুরের ফুটেজ রয়েছে। আমরা চাই অতি দ্রুত দোষীদের আইনের আওতায় এনে গ্রেফতার করা হোক।

লালমনিরহাট পূজা উৎযাপন পরিষদের সভাপতি হিরালাল রায় বলেন, এটি অত্যান্ত দুঃখজনক ঘটনা। কে বা কাহারা এ ঘটনাটি ঘটিয়েছে আমরা জানিনা।তবে যারাই এই ন্যাক্কারজনক ঘটনা ঘটাক তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

লালমনিরহাট পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, কয়েকজন দুর্বৃত্তকারী গত রাত সাড়ে তিনটা থেকে সাড়ে চারটার দিকে অনধিকার প্রবেশ করে শিব মূর্তি আংশিক ভাঙচুর করে ও দানবাক্স থেকে সাড়ে তিন থেকে চার হাজার টাকা নিয়ে যায়। আমরা বিষয়টি জানা মাত্র ঘটনাস্থল পরিদর্শন করি। মন্দিরটি রাস্তার পাশে এবং নিরাপত্তার ঘাটতি থাকার কারনে দুঃস্কৃতিকারীরা এ ঘটনা ঘটার সাহস পায়। আমরা ইতিমধ্যে কয়েকটি সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছি, ফুটেজগুলো বিশ্লেষণ করে দোষীদের দ্রুত আইনের আওতায় আনতে সক্ষম হবো।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun