1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
লালমনিরহাটে শিব মূর্তি ভাঙচুর,দানবাক্সের টাকা লুট - রংপুর সংবাদ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বিএনপির ৮০ ভাগ নেতা-কর্মী নির্যাতনের শিকার: মির্জা ফখরুল ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির আভাস বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা–বাণিজ্য করছেন: কাদের  ঈদযাত্রায় রেলপথে জোরদার হচ্ছে টহল-পাহারা আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা ও বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল আদিতমারী সীমান্তে গুলিবিদ্ধ আহত বাংলাদেশী যুবকের মৃত্যু রোজায় বেড়েছে দাম, খরচ যোগাতে ক্রেতার নাভিশ্বাস স্বাধীনতার ৫৩ বছরের মধ্যে ২৯ বছরই ছিল দুর্ভাগ্যের : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন প্রধানমন্ত্রীর প্রশ্ন-যারা ভারতীয় পণ্য বর্জনের কথা বলছেন তাদের বউদের ভারতীয় শাড়ি কয়টা?

লালমনিরহাটে শিব মূর্তি ভাঙচুর,দানবাক্সের টাকা লুট

লালমনিরহাট প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২
  • ৭২ জন নিউজটি পড়েছেন

লালমনিরহাটে দুই’শত বছরের পুরনো শিব মন্দির মূর্তি ভাঙচুর ও দানবাক্সের টাকা লুট করেছেন দুর্বৃত্তরা। শুক্রবার (১৮ নভেম্বর) ভোররাতে লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের তিস্তা বাজার এলাকায় সার্বজনীন শিব মন্দিরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এতে ক্ষোভ প্রকাশ করে দোষীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন স্থানীয় হিন্দু ধর্মালম্বীরা।

স্থানীয়রা জানান, আমরা সকাল বেলা জানতে পারি মন্দিরে ভাঙচুর করা হয়েছে,লুটপাট করা হয়েছে। দীর্ঘ দিনের প্রাচীন এ মন্দিরে তিনটি শিব লিঙ্গ ভাঙ্গচুর ও ত্রিশুল ভাঙচুর করা হয়েছে। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

তিস্তা বাজার সার্বজনীন শিব মন্দিরের সভাপতি সুরেন্দ্র প্রসাদ গুপ্ত বলেন, আমাদের মন্দিরের শিব লিঙ্গ ভাঙচুর করা হয়েছে, দানবাক্সের সব টাকা নিয়ে গিয়েছে। শুক্রবার ভোররাতে কে বা কাহারা এ ঘটনা ঘটিয়েছে আমরা জানিনা। সিসিটিভি ফুটেজে ভাঙচুরের ফুটেজ রয়েছে। আমরা চাই অতি দ্রুত দোষীদের আইনের আওতায় এনে গ্রেফতার করা হোক।

লালমনিরহাট পূজা উৎযাপন পরিষদের সভাপতি হিরালাল রায় বলেন, এটি অত্যান্ত দুঃখজনক ঘটনা। কে বা কাহারা এ ঘটনাটি ঘটিয়েছে আমরা জানিনা।তবে যারাই এই ন্যাক্কারজনক ঘটনা ঘটাক তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

লালমনিরহাট পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, কয়েকজন দুর্বৃত্তকারী গত রাত সাড়ে তিনটা থেকে সাড়ে চারটার দিকে অনধিকার প্রবেশ করে শিব মূর্তি আংশিক ভাঙচুর করে ও দানবাক্স থেকে সাড়ে তিন থেকে চার হাজার টাকা নিয়ে যায়। আমরা বিষয়টি জানা মাত্র ঘটনাস্থল পরিদর্শন করি। মন্দিরটি রাস্তার পাশে এবং নিরাপত্তার ঘাটতি থাকার কারনে দুঃস্কৃতিকারীরা এ ঘটনা ঘটার সাহস পায়। আমরা ইতিমধ্যে কয়েকটি সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছি, ফুটেজগুলো বিশ্লেষণ করে দোষীদের দ্রুত আইনের আওতায় আনতে সক্ষম হবো।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun