1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
১ জানুয়ারি থেকে শুরু হবে ২২ বিশ্ববিদ্যালয়ের ক্লাস - রংপুর সংবাদ
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৪ অপরাহ্ন

১ জানুয়ারি থেকে শুরু হবে ২২ বিশ্ববিদ্যালয়ের ক্লাস

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
  • ৬২ জন নিউজটি পড়েছেন
১ জানুয়ারি থেকে শুরু হবে ২২ বিশ্ববিদ্যালয়ের ক্লাস

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ক্লাস আগামী ১ জানুয়ারি থেকে শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অবশ্য এর আগেই বেশ কয়েকটি মেধাতালিকার মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শেষ করা হবে বলে ভর্তি কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে।

গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির আহবায়ক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানান, গত বছরের অভিজ্ঞতার আলোকে এবার আরও সতর্কতা অবলম্বন করে ভর্তি প্রক্রিয়া সাজানো হয়েছে। পাশাপাশি  খরচ কমানোর ব্যবস্থাও নেওয়া হয়েছে। যেহেতু দীর্ঘ মেধাতালিকা থেকে একযোগে অনেক বিশ্ববিদ্যালয়ে ছাত্রছাত্রী ভর্তি করা হচ্ছে তাই আসন পূরণে একাধিক দফায় উদ্যোগ নিতে হচ্ছে। গত বছরও একই প্রক্রিয়া অনুসরণ করতে হয়েছে।

শাবিপ্রবি ভিসি আরও বলেন, একজন শিক্ষার্থীর একইসঙ্গে একাধিক আসন দখল করে রাখার কোনো সুযোগ নেই। একজন একবারই একটি আসনে ভর্তি হবে। সেটি বাতিল না করলে আরেক বিষয়ে ভর্তি হতে পারবে না। যে সফটওয়্যারের মাধ্যমে ভর্তি আবেদন করতে হচ্ছে, সেটি সেভাবেই প্রস্তুত করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৭ অক্টোবর গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন নেওয়া শুরু হয়। আবেদন প্রক্রিয়া শেষ হয় ২৭ অক্টোবর। আবেদন ফি পরিশোধ করা গেছে ২৮ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এবার প্রতিটি বিশ্ববিদ্যালয়ে আবেদন ফি ৫০০ টাকা নির্ধারণ করা ছিল। একজন শিক্ষার্থী ৫০০ টাকা ফি পরিশোধ করে একটি বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটেই আবেদন করতে পেরেছেন, যা গত বছর ১২শ টাকা ছিল।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun