রংপুর সংবাদ » খড়ের গাদায় আগুন দিলেন ট্রাম্প, সোলেমানি হত্যার পর বাইডেন

খড়ের গাদায় আগুন দিলেন ট্রাম্প, সোলেমানি হত্যার পর বাইডেন


রংপুর সংবাদ জানুয়ারী ৩, ২০২০, ৭:১০ অপরাহ্ন
খড়ের গাদায় আগুন দিলেন ট্রাম্প, সোলেমানি হত্যার পর বাইডেন

অনলাইন ডেস্কঃ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ‘খড়ের গাদায় আগুন লাগিয়েছেন’ বলে মন্তব্য করেছেন দেশটির আসছে নির্বাচনের প্রেসিডেন্ট প্রার্থী প্রবীণ রাজনীতিবিদ জো বাইডেন। ইরাকের বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন হামলায় ইরানের জেনারেল কাসেম সোলেইমানি নিহত হওয়ার ঘটনায় তিনি এ প্রতিক্রিয়া জানান।

মার্কিন ডেমোক্র্যাটিক দলের সম্ভাব্য প্রেসিডেন্ট পদপ্রার্থী ও সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন এই হামলার সমালোচনা করে টুইটারে একটি পোস্ট করেছেন। তিনি ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করে বলেছেন যে, তিনি খড়কুটোর গাদায় ডায়নামাইট ছুড়ে ফেলেছেন।

তিনি আরও বলেছেন, মধ্যপ্রাচ্য বড় ধরণের একটি সংঘাতের মুখোমুখি পড়তে পারি আমরা। মার্কিন গোয়েন্দা সংস্থার সাবেক পরিচালক জেমস ক্ল্যাপার আশঙ্কা প্রকাশ করেছেন এই পদক্ষেপ নেয়ার ফলে ঐ অঞ্চলে থাকা আমেরিকানরা হুমকির মুখে পড়বেন।

এদিকে বাগদাদের মার্কিন দূতাবাস তাদের সকল নাগরিকদের দ্রুতই ইরাক ছাড়ার জন্য আহ্বান জানিয়ে টুইটারে পোস্ট করেছে।

বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে বাগদাদ বিমানবন্দরে মার্কিন হামলায় ইরানি জেনারেল কাসেম সোলেমানি নিহত হন। তার মৃত্যুর পর মার্কিন পতাকার একটি ছবি টুইটারে পোস্ট করেছেন ডোনাল্ড ট্রাম্প। তবে বিস্তারিত কিছু বলেননি।

এ ঘটনায় আমেরিকার বিরুদ্ধে তীব্র প্রতিশোধ নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। তিনি বলেন, সোলাইমানি শহীদ হলেও তার কাজ বন্ধ থাকবে না।

যারা নিজেদের হাতে সোলেমানি ও অন্যান্য শহীদের রক্ত লাগিয়েছে, তারা যেন তীব্র প্রতিশোধের অপেক্ষায় থাকে।

 

সূত্র : বিবিসি।