1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
রসিক নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করলেন জাপার মোস্তফা - রংপুর সংবাদ
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন

রসিক নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করলেন জাপার মোস্তফা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২
  • ৬৮ জন নিউজটি পড়েছেন
রসিক নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করলেন জাপার মোস্তফা

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান মেয়র ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফা। মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে রংপুর আঞ্চলিক নির্বাচন অফিস থেকে মোস্তাফিজার রহমান মোস্তফার পক্ষে মনোনয়নপত্র কিনেছেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান এস এম ইয়াসীর। মনোনয়নপত্র নেওয়ার আগে রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আবদুল বাতেনের সঙ্গে জাতীয় পার্টির নির্বাচন পরিচালনা কমিটির নেতারা নির্বাচনের বিভিন্ন বিষয় ও ইভিএম মেশিনে ভোটগ্রহণের শঙ্কা নিয়েও আলোচনা করেন।

এ সময় মহানগর জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি লোকমান হোসেন, সহ-সভাপতি জাহেদুল ইসলাম, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আবুল মাসুদ চৌধুরী নান্টু, সদস্য সচিব হাজী আব্দুর রাজ্জাক, যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামান নাজিম, সদস্য মাসুদ নবী মুন্না, রসিক নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আনিছুর রহমান আনিছ প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে রোববার (১৩ নভেম্বর) দুপুরে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে রসিক নির্বাচনে পার্টির প্রার্থী হিসেবে দলের প্রেসিডিয়াম সদস্য ও রংপুর মহানগরের সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফাকে চূড়ান্ত মনোনয়ন দেন দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু।

প্রসঙ্গত, পৌরসভা থেকে ৩৩টি ওয়ার্ড নিয়ে ২০১২ সালের ২৮ জুন রংপুর সিটি করপোরেশন গঠন হয়। এরপর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ওই বছরের ২০ ডিসেম্বর। এতে আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝণ্টু প্রথম নগরপিতা হিসেবে নির্বাচিত হন। বর্তমানে এই সিটির জনসংখ্যা প্রায় ১০ লাখ। আর ভোটার রয়েছে চার লাখের বেশি। ২০১৭ সালের ২১ ডিসেম্বর দ্বিতীয় নির্বাচনের সময় ভোটার ছিল তিন লাখ ৯৩ হাজার ৯৯৪ জন। এতে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মোস্তাফিজার রহমান মোস্তফা মেয়র নির্বাচিত হন।

তৃতীয় বারের মতো রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ৮ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। প্রতীক বরাদ্দ দেওয়া হবে পরের দিন ৯ ডিসেম্বর। প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা সতেরো দিন প্রচার-প্রচারণার সুযোগ পাবেন।

২৭ ডিসেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। এছাড়া সব ভোটকেন্দ্রে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে। রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ইসির যুগ্ম সচিব নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের (ইটিআই) মহাপরিচালক আব্দুল বাতেনকে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun