1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
রংপুরে গোপনে কয়েল উৎপাদন ও করার দায়ে কারখানায় সিলগালা - রংপুর সংবাদ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকাসহ ছয় বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস যারা নুন-ভাতের কথাও ভাবতে পারত না, এখন তারা মাছ-মাংসের চিন্তা করে উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই:ইসি আলমগীর হাতীবান্ধায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে গণসংযোগে ব্যস্ত মাকতুফা ওয়াসিম বেলি খাদ্যের পর পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলন এখনও শেষ হয়নি : রিজভী উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি পরিতাপের বিষয় বিএনপি ১৭ এপ্রিল, ৭ মার্চ পালন করে না সময় মানুষকে অনেক কিছু বুঝিয়ে দেন হাতীবান্ধায় নির্বাচনে বৈধতা পেলেন ৪ চেয়ারম্যান প্রার্থী, বর্জন জামাত নেতার

রংপুরে গোপনে কয়েল উৎপাদন ও করার দায়ে কারখানায় সিলগালা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ৬৪ জন নিউজটি পড়েছেন
রংপুরে গোপনে কয়েল উৎপাদন ও করার দায়ে কারখানায় সিলগালা

রংপুরে বেঙ্গল কয়েল কারখানা নামে একটি অনুমোদনহীন প্রতিষ্ঠান সিলগালা করে দিয়েছে বিএসটিআই। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে পণ্যের মান সনদ গ্রহণ না করে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করে গোপনে মশার কয়েল উৎপাদন ও বিক্রয়-বিতরণ করার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (৯ নভেম্বর) দুপুরে কাউনিয়া উপজেলার হারাগাছে এ অভিযান পরিচালনা করে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন-বিএসটিআই’র রংপুর বিভাগীয় কার্যালয়।

এতে ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার জান্নাত। আরও উপস্থিত ছিলেন বিএসটিআই’র রংপুর বিভাগীয় সহকারী পরিচালক (সিএম) জাহিদুর রহমান ও ফিল্ড অফিসার (সিএম) মারুফা বেগম।

বিষয়টি নিশ্চিত করে বিএসটিআই’র রংপুর বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমাদ জানান, পণ্যের মান সনদ গ্রহণ না করে অবৈধভাবে কয়েলের প্যাকেটে বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার করে আসছিল হারাগাছের মধ্যপাড়া গফুরটারী এলাকার বেঙ্গল কয়েল ফ্যাক্টরি (মেসার্স সাগর এন্টারপ্রাইজ)। অভিযানের সময় কারখানা মালিক প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় অবৈধভাবে মশার কয়েল উৎপাদন ও বিক্রয়-বিতরণ করায় প্রায় ৫ হাজার মশার কয়েল জব্দ করাসহ কারখানা সিলগালা করে বন্ধ করে দেওয়া হয়।

একই অপরাধে গফুরটারী মাতৃসদন রোডে অবস্থিত মেসার্স কাজল কেমিক্যাল ইন্ডাস্ট্রিজকে ১০ হাজার টাকা জরিমানা ও কারখানা বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun