1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
রসিকে পরিকল্পিত উন্নয়ন প্রয়োজন - রংপুর সংবাদ
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন

রসিকে পরিকল্পিত উন্নয়ন প্রয়োজন

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : রবিবার, ৬ নভেম্বর, ২০২২
  • ৭৪ জন নিউজটি পড়েছেন
রংপুর নগরীর উন্নয়ন বিচ্ছিন্নভাবে করলে সেটার সুফল নাগরিক পাবে না বরং দুর্ভোগ বাড়বে।

রংপুর নগরীর উন্নয়ন বিচ্ছিন্নভাবে করলে সেটার সুফল নাগরিক পাবে না বরং দুর্ভোগ বাড়বে। এজন্য চাই একজন নগরবিদ দিয়ে শত বছরের জন্য পরিকল্পনা। সেই পরিকল্পনার আলোকে উন্নয়ন করতে হবে। তাহলে নগরবাসী কাঙ্খিত উন্নয়নের সুফল পাবেরংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি পরিকল্পিত নগর উন্নয়ন কমিটির আহ্ববায়ক সাফিউর রহমান সফি নগরীর পাবলিক লাইব্রেরি মাঠে আয়োজিত নাগরিক সমাবেশে এসব কথা বলেন।

রোববার (৬ নভেম্বর) বিকেলে রংপুর নগরীর পাবলিক লাইব্রেরি মাঠে আয়োজিত নাগরিক সমাবেশে তিনি এসব কথা বলেন। রংপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে মেয়র পদে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী সাফিউর রহমান সফির পক্ষে এই নাগরিক সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে সাফিউর রহমান বলেন, রংপুর সিটি করপোরেশন নিয়ে এখনই ভাবার সময়। কেননা আগামী প্রজন্মের জন্য বসবাসযোগ্য করে গড়ে তুলতে হলে আমাদের যানজটমুক্ত, জলাবদ্ধতামুক্ত, পরিচ্ছন্ন, স্বজনপ্রীতি ও দুর্নীতিমুক্ত, জবাবদিহিমূলক তথ্য প্রযুক্তি নির্ভর পরিকল্পিত নগরী গড়তে হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর রংপুরের উন্নয়নের দায়িত্ব নিয়ে তিনি ধারাবাহিকভাবে উন্নয়ন করেছেন। তিনি রংপুর বিভাগ, রংপুর সিটি করপোরেশন, চারলেন সড়কসহ অভুতপূর্ব উন্নয়ন করেছেন। যে লক্ষ নিয়ে সিটি করপোরেশন গঠিত হয়েছে সেই কাঙ্খিত উন্নয়ন হয়নি। উন্নয়ন করতে হলে আওয়ামী লীগের একজন মেয়র দরকার। তাই আর ভুলের মধ্যে না থেকে রংপুরের উন্নয়নের স্বার্থে আমাদের নৌকার মেয়র নির্বাচিত করতে হবে।

নাগরিক সমাবেশে বিশিষ্ট সাহিত্যিক রেজাউল করিম মুকুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংস্কৃতিক ডা. মফিজুল ইসলাম মান্টু, শিক্ষাবিদ প্রফেসর মোহাম্মদ শাহ আলম, শিক্ষাবিদ বিমল কুমার রায়, গণতান্ত্রিক পার্টি রংপুর জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা নৃপেন্দ্র নাথ, বাসদ রংপুরের সভাপতি রেজাউল ইসলাম, ক্রীড়া ও নাট্য সংগঠক খন্দকার আব্দুল মজিদ হিরু, সাবেক কাউন্সিলর ইরা হক, রসিক কাউন্সিলর তৌহিদুল ইসলাম, কাউন্সিলর হারাধন রায় হারা, কাউন্সিলর মানিক মাস্টার প্রমুখ।

নাগরিক সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন রাজনৈতিক, ব্যবসায়ী, সাংবাদিক, শিক্ষক, সাহিত্য, সাংস্কৃতিক, আইনজীবী ও চিকিৎসকসহ বিভিন্ন পেশাজীবী নেতারা। সমাবেশে মহানগর আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ডের নেতারা বক্তব্য রাখেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun