1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
রংপুর সিটি ভোট ২৭ ডিসেম্বর; ইভিএমে ভোট কেন্দ্রে থাকবে সিসি ক্যামেরা - রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিএনপির ৮০ ভাগ নেতা-কর্মী নির্যাতনের শিকার: মির্জা ফখরুল ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির আভাস বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা–বাণিজ্য করছেন: কাদের  ঈদযাত্রায় রেলপথে জোরদার হচ্ছে টহল-পাহারা আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা ও বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল আদিতমারী সীমান্তে গুলিবিদ্ধ আহত বাংলাদেশী যুবকের মৃত্যু রোজায় বেড়েছে দাম, খরচ যোগাতে ক্রেতার নাভিশ্বাস স্বাধীনতার ৫৩ বছরের মধ্যে ২৯ বছরই ছিল দুর্ভাগ্যের : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন প্রধানমন্ত্রীর প্রশ্ন-যারা ভারতীয় পণ্য বর্জনের কথা বলছেন তাদের বউদের ভারতীয় শাড়ি কয়টা?

রংপুর সিটি ভোট ২৭ ডিসেম্বর; ইভিএমে ভোট কেন্দ্রে থাকবে সিসি ক্যামেরা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২
  • ৭১ জন নিউজটি পড়েছেন
রংপুর সিটি ভোট ২৭ ডিসেম্বর; ইভিএমে ভোট কেন্দ্রে থাকবে সিসি ক্যামেরা
রংপুর সিটি ভোট ২৭ ডিসেম্বর; ইভিএমে ভোট কেন্দ্রে থাকবে সিসি ক্যামেরা

আগামী ২৭ ডিসেম্বর ভোটগ্রহণের তারিখ ঠিক করে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের পরিকল্পনা সাজাচ্ছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে কমিশনের নবম সভা শেষে ইসি সচিব জাহাঙ্গীর আলম সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে নির্বাচন কমিশনাররা সভায় অংশ নেন। ইসি সচিব বলেন, “সভায় বিস্তারিত আলোচনার পর রংপুর সিটির নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়। আগামী ২৭ ডিসেম্বর মঙ্গলবার রংপুর সিটি কর্পোরেশনের সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

“ভোটের বিস্তারিত তফসিল পরে ঘোষণা করা হবে বলে জানান জাহাঙ্গীর আলম। এদিনের সভায় স্থানীয় সরকারের কিছু নির্বাচন ও উপনির্বাচনের বিষয়েও আলোচনা হয়েছে জানিয়ে তিনি বলেন, “আগামী ২৯ ডিসেম্বর ৫ পৌরসভাসহ কয়েকটি ইউনিয়ন পরিষদের সাধারণ ও শূন্য আসনে উপনির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।“

এই পাঁচটি পৌরসভা হল- রাজশাহীর বাঘা, দিনাজপুরের বিরল, পঞ্চগড়ের বোদা, ফরিদপুরের আলফাডাঙ্গা এবং নাটোরের বনপাড়া।

জাহাঙ্গীর আলম বলেন, “সভায় সিদ্ধান্ত হয়েছে, রংপুর সিটি ও পৌরসভাগুলের নির্বাচনে ভোটাররা ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দেবেন। ওইদিন সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। এছাড়া ভোটকেন্দ্রে ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরাও বসানো হবে।”

রংপুর সিটিতে সর্বশেষ নির্বাচন হয়েছিল ২০১৭ সালের ২১ ডিসেম্বর । প্রথম সভা হয় ২০১৮ সালের ১৯ ফেব্রুয়ারি। যেহেতু কোনো সিটির মেয়াদ ধরা হয় প্রথম সভা থেকে পরবর্তী পাঁচ বছর, তাই রংপুর সিটির মেয়াদ শেষ হচ্ছে ২০২৩ সালের ১৮ ফেব্রুয়ারি।

স্থানীয় সরকার সিটি করপোরেশন নির্বাচন আইন অনুযায়ী, কোনো সিটির মেয়াদ শেষ হওয়ার আগে ১৮০ দিনের মধ্যে ভোট করতে হয়। সে অনুযায়ী গত ১৯ অগাস্ট থেকে রংপুর সিটি নির্বাচনের সময় গণনা শুরু হয়েছে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun